হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

চট্টগ্রামে সৈকতে শৃঙ্খলা ফেরাতে কমিটি

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রামের পতেঙ্গাসহ অন্য সৈকতগুলোকে ঘিরে নানা অব্যস্থাপনা ও হয়রানির অভিযোগ দীর্ঘদিনের। এসব এলাকায় বিচ ম্যানেজমেন্ট কমিটি থাকলেও তার কার্যকর ভূমিকার দেখা মেলেনি কখনো। তাই এবার চট্টগ্রামের পতেঙ্গা-পারকিসহ জেলার সব সমুদ্রসৈকতের সুষ্ঠু ব্যবস্থাপনা, পর্যটন উন্নয়ন ও সংশ্লিষ্ট কার্যক্রমের সমন্বয় করতে চট্টগ্রাম বিচ ম্যানেজমেন্ট কমিটি গঠন করা হয়েছে।
গতকাল মঙ্গলবার বেসরকারি পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের উপসচিব মো. সফিউল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম জেলা প্রশাসক (ডিসি) মমিনুর রহমানকে সভাপতি করে এ কমিটি গঠন করা হয়। এতে জেলা পুলিশ সুপার, সিভিল সার্জন, অতিরিক্ত জেলা প্রশাসক (জেলা প্রশাসক মনোনীত), গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী, সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী, এলজিইডি নির্বাহী প্রকৌশলী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা, বিচ সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধি, ট্যুরিস্ট পুলিশের প্রতিনিধি, চট্টগ্রাম সিটি করপোরেশন নির্বাহী কর্মকর্তা, পর্যটন মন্ত্রণালয় মনোনীত দুজন ব্যক্তি, জেলা প্রশাসন মনোনীত স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, বিশেষজ্ঞ, সাংবাদিক পাঁচজন, বাংলাদেশ পর্যটন করপোরেশনের ব্যবস্থাপক কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন।
এ বিষয়ে জেলা প্রশাসকের স্টাফ অফিসার পিযুষ কুমার চৌধুরী বলেন, চট্টগ্রাম বিচ ম্যানেজমেন্ট কমিটি আগেও ছিল। এখন সেটার পুনর্গঠন করা হয়েছে। মূলত বিচের অনিয়ম, হয়রানি ও অব্যবস্থাপনারোধে কাজ করবে এই কমিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়