হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

খুলনার ডায়াবেটিক হাসপাতাল পেল ভারতের অ্যাম্বুলেন্স

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

খুলনা প্রতিনিধি : খুলনার বয়রায় ডায়াবেটিক হাসপাতালের জন্য ভারত সরকার কর্তৃক একটি অ্যাম্বুলেন্স হস্তান্তর অনুষ্ঠান গত সোমবার সকালে ডায়াবেটিক হাসপাতাল চত্বরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খুলনা সিটি করপোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক। খুলনার ভারতীয় সহকারী হাইকমিশনার রাজেশ কুমার রায়না প্রধান অতিথি হিসেবে হাসপাতাল কর্তৃপক্ষের কাছে অ্যাম্বুলেন্সের চাবি হস্তান্তর করেন।
প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র বলেন, প্রতিবেশী ভারত বাংলাদেশের অকৃত্রিম বন্ধুরাষ্ট্র। মুক্তিযুদ্ধসহ বিভিন্ন সময়ে তারা বাংলাদেশকে সাহায্য-সহযোগিতা করেছে। তিনি বলেন, পদ্মার এপারে খুলনা ডায়াবেটিক হাসপাতাল একটি বড় হাসপাতাল। ডায়াবেটিস জীবনব্যাপী রোগ। এই রোগ একেবারে নির্মূল করা সম্ভব নয়। তবে এই রোগ নিয়ন্ত্রণে রেখে সম্পূর্ণ সুস্থ ও কর্মঠ থাকা যায়। পাশাপাশি যাদের ডায়াবেটিস হয়নি তারা একটু সচেতন হলেই এই রোগ প্রতিরোধ করা সম্ভব।
অনুষ্ঠানে অন্য অতিথিরা কিডনি রোগীদের জন্য এই হাসপাতালে একটি ডায়ালাইসিস মেশিন স্থাপনের জোর দাবি জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ। সাবেক সংসদ সদস্য ও ডায়াবেটিক সমিতির আহ্বায়ক মো. মিজানুর রহমান মিজান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।
এ সময় কেসিসির প্যানেল মেয়র আলী আকবর টিপু, ডায়াবেটিক সমিতির চিফ মেডিকেল অফিসার ডা. মো. আব্দুস সবুরসহ কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডায়াবেটিক সমিতির নির্বাহী সদস্য মো. মফিদুল ইসলাম টুটুল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়