হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

কম বিলে রোগী বিতাড়ন : হাসপাতাল পরিচালক কারাগারে

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চিকিৎসার বিল পরিশোধ করতে না পারায় হাসপাতাল থেকে বের করে দেয়ায় এক শিশুর মৃত্যুর ঘটনায় রাজধানীর শ্যামলীর ‘আমার বাংলাদেশ হাসপাতাল’-এর পরিচালক গোলাম সারওয়ারকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। গতকাল মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারীর আদালত এ আদেশ দেন।
এদিন রিমান্ড শেষে আসামিকে আদালতে হাজির করা হয়। এরপর তার বিরুদ্ধে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারাগারে আটক রাখার আবেদন করেন তদন্ত কর্মকর্তা। অন্যদিকে জামিন চেয়ে আবেদন করেন আসামির পক্ষে তার আইনজীবী। পরে জামিন আবেদন শুনানির জন্য আজ বুধবার (১২ জানুয়ারি) ধার্য করেন আদালত।
এর আগে মৃত শিশুর মা মোহাম্মদপুর থানায় হাসপাতালটির মালিক ও পরিচালককে আসামি করে একটি মামলা দায়ের করেন। ওই মামলায় ৭ জানুয়ারি হাসপাতাল পরিচালক গোলাম সারওয়ারকে গ্রেপ্তার করে র‌্যাব।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ঠাণ্ডায় শ্বাসকষ্টে ভোগা ছয় মাস বয়সি যমজ দুই শিশু আহমেদ ও আব্দুল্লাহকে দালালের মাধ্যমে গত ২ জানুয়ারি ‘আমার বাংলাদেশ হাসপাতালে’ ভর্তি করান মা আয়েশা বেগম। সেখানে তিন দিন আইসিইউতে রাখায় ১ লাখ ২৬ হাজার টাকা বিলের কথা জানায় হাসপাতাল কর্তৃপক্ষ।
৬০ হাজার টাকার মতো দিয়ে আর সাধ্য নেই জানালে রাগারাগি করে আইসিইউ থেকে যমজ দুই শিশুকে বের করে দেয়া হয়।
হাসপাতাল থেকে বের করার দুই ঘণ্টার মধ্যে মারা যায় শিশু আহমেদ। আরেক শিশু গুরুতর অসুস্থ হয়ে পড়লে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়