হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

এমবাপ্পেকে হত্যার হুমকি দিল কারা

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : যারা পৃথিবীর ফুটবলপ্রেমীদের হাসান কিংবা মাঠের সমীকরণে কাঁদান, বছরজুড়ে তারাই থাকেন দর্শকের কাছে আলোচনার খোরাক। তাদের একজন বিশ্বকাপ জয়ী ফ্রান্সের জাতীয় দলের তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। এবার কিনা তিনিই পেয়েছেন হত্যার হুমকি।
ক্রীড়াসামগ্রী নির্মাতা প্রতিষ্ঠান নাইকির উদ্যোগে এমবাপ্পের শহর বুন্ডেতে একটি ম্যুরাল আঁকা হয়েছিল তাকে নিয়ে। সেই ম্যুরালে এক বার্তা দেয়া হয়েছে। তাতে লেখা ছিল ‘এমবাপ্পে তোমার দিন ঘনিয়ে এসেছে’।
মাত্র ২৩ বছর বয়সি এমবাপ্পের জন্য আঁকা ওই ছবিটিতে দেখা যায় তার ছোটবেলার একটি দৃশ্য। তিনি সেখানে ফুটবলে মাথায় রেখে শুয়ে আছেন। এর উপরে এমবাপ্পের একটি বড় ছবি আঁকা আছে। যেখানে লেখা হয়েছে, ‘তোমার স্বপ্নকে ভালোবাসো, তারা তোমাকে ভালোবাসা ফিরিয়ে দেবে।’
দৈনিক লা প্যারেসিয়ান লিখেছেন, দুরারোগ্য কালিম নামের এক শিশুকে নিগ্রহ করার প্রতিবাদ করায় কিলিয়ান এমবাপ্পে এমন হত্যার হুমকি পেয়েছেন।
১৯ বছরে বিশ্বকাপ জয়ী ফুটবলারের শিশু ভক্ত কামিল তার এক ভিডিও বার্তায় এমবাপ্পের প্রতি অনুরোধ জানিয়ে বলেন, প্যারিস ও ফ্রান্সে আমার মতো লাখো সমর্থক আছে, যারা আপনাকে অনেক ভালোবাসে। দয়া করে প্যারিস সেন্ট জার্মেইয়ে থেকে যান এবং আরো বহুদিন আমাদের স্বপ্ন দেখান। কিলিয়ান, আশা করি পিএসজি ও ফ্রান্স দলে দারুণ এক বছর কাটাবেন।’
এমবাপ্পের প্রতি অনুরোধ জানানো টুইট করা সেই ভিডিও বার্তায় অনেকের কাছে ভালো না লাগায় তাতে বাজে মন্তব্যও করতে দেখা গিয়েছে। বাজে মন্তব্য যারা করেছেন তাদের বিরুদ্ধে গিয়ে শিশু ভক্ত কামিলের পক্ষে টুইট করেছেন ফরাসি এই ফুটবলার। এমবাপ্পে পোস্ট করে বলেছেন, আমার ছোট্ট কামিলে, তোমাকেও নতুন বছরের শুভেচ্ছা।
যেভাবে লড়ে যাচ্ছ, লড়ে যাও। তুমি আমাদের জীবন নিয়ে শিক্ষা দিচ্ছ। একটি শিশুর প্রতি এমন বিদ্বেষপূর্ণ মন্তব্য…আমরা তো তলানিতে পৌঁছে যাচ্ছি, আমাদের বিবেক জাগ্রত হোক।’
এমবাপ্পেকে কারা হত্যার হুমকি দিয়েছে তা নিয়ে চারদিকে চুলচেরা বিশ্লেষণ চলছে। কেউ কেউ বলছেন ব্যাপারটা রাজনৈতিক। এমবাপ্পের সঙ্গে হুমকি দেয়া হয়েছে স্থানীয় রাজনীতিবিদ সিলভিন থমাসিনকে। তিনি এ বছর নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে প্রতিদ্ব›িদ্বতা করবেন। অনেক দিন ধরেই গুঞ্জন শোনা যাচ্ছে পিএসজি ছেড়ে রিয়াল মাদ্রিদে যাবেন এমবাপ্পে। কিন্তু ফরাসি ক্লাব পিএসজি ছাড়েনি তাকে। এ নিয়ে ক্লাবের সঙ্গে মনোমালিন্যও তৈরি হয় এমবাপ্পের। তবে চলতি মৌসুম শেষেই পিএসজির সঙ্গে চুক্তি শেষ হয়ে যাচ্ছে তার।
বর্তমানে ফ্রান্স ফুটবলের সবচেয়ে বড় তারকা কিলিয়ান এমবাপ্পে। তিনি মাত্র ১৯ বছর বয়সে বিশ্বকাপ জিতেছেন। দেশের হয়ে কদিন আগেই জিতেছেন নেশন্স লিগ। ইতোমধ্যে ২৩ বছর বয়সে দেশটির শিশু-কিশোরদের অনুপ্রেরণা হয়ে উঠেছেন।
অনেক দিন ধরেই এমবাপ্পের রিয়াল মাদ্রিদে যাওয়ার ব্যাপারে গুঞ্জন শোনা যাচ্ছে। গত মৌসুমে তার জন্য আনুষ্ঠানিক প্রস্তাবও দিয়েছিল স্প্যানিশ ক্লাবটি। যেতে রাজি ছিলেন এমবাপ্পে নিজেও। কিন্তু ফরাসি ক্লাব পিএসজি ছাড়েনি তাকে। অনেক দিন ধরে রিয়ালে যেতে মরিয়া এমবাপ্পে। কিন্তু পিএসজি এ ফরাসি তারকাকে স্পেনে খেলতে দিতে নারাজ। তাদের প্রত্যাশা ঘরের ছেলে ঘরেই থাকুক।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়