হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

আচরণবিধি লঙ্ঘনের হিড়িক নাটোর পৌর নির্বাচনে

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, নাটোর : কয়দিন পরেই নাটোর পৌরসভার নির্বাচন। চলছে জমজমাট প্রচারণা। তবে প্রতিদিনই বেশির ভাগ প্রার্থীর প্রচারণায় লঙ্ঘিত হচ্ছে আচরণবিধি।
আগামী ১৬ জানুয়ারি নাটোর পৌরসভার নির্বাচন। ইভিএম পদ্ধতিতে এই পৌরসভার ভোটগ্রহণ করা হবে। নির্বাচনে মেয়র পদে ৬ জন, সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন ও সাধারণ কাউন্সিলর পদে ৬৪ জন প্রতিদ্ব›িদ্বতা করছেন। মেয়র পদে ক্ষমতাসীন দলেই রয়েছেন বিদ্রোহী প্রার্থী। নির্বাচন সামনে রেখে সব প্রার্থীই গণসংযোগে ব্যস্ত।
জানা গেছে, নির্বাচনে পোস্টার ছাপানোর নির্ধারিত সংখ্যা ও মাইকিং করার সময়সহ নির্বাচনী ক্যাম্পের সংখ্যা নির্ধারণ করা থাকলেও তা মানছেন না প্রার্থীরা। নিয়মবহির্ভূতভাবে অধিকসংখ্যক পোস্টার ছাপানোসহ করা হয়েছে নির্বাচনী ক্যাম্প। নির্ধারিত সময়ের বাইরেও চলছে মাইকিং।
নির্ধারিত পোস্টারের চেয়ে অনেক বেশি পোস্টার ছাপিয়েছেন অনেক প্রার্থী। পোস্টারে পোস্টারে ছেয়ে গেছে সমগ্র পৌরসভার রাস্তাঘাট, পাড়ামহল্লা। দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইকে প্রচারণার সময় বেঁধে দেয়া হলেও তা মানছেন না অনেকেই।
এদিকে নাটোর পৌরসভার এবারের নির্বাচন হবে ইভিএম পদ্ধতিতে। কিন্তু ভোটারদের মধ্যে অনেকে ইভিএম পদ্ধতি সম্পর্কে জানেন না। এজন্য চিন্তিত তারা। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আসলাম উদ্দিন বলেন, নাটোর পৌরসভার নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার লক্ষ্যে নির্বাচনী আচরণবিধি দিয়েছেন। ব্যত্যয় হলে তা আচরণবিধি লঙ্ঘন। এই আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। এছাড়া ইভিএম পদ্ধতি বিষয়ে ভোটারদের অবহিত করতে ঘোষণা করে প্রতিটি ভোটকেন্দ্রে দেখানো হবে।
উল্লেখ্য গত বছরের ১৪ ফেব্রুয়ারি নাটোর পৌরসভার নির্বাচন হওয়ার কথা ছিল। সীমানাসংক্রান্ত জটিলতার বিষয়ে হাইকোর্টে মামলা থাকায় নির্বাচন পিছিয়ে যায়। মামলা প্রত্যাহার করার পর পুনরায় তফসিল ঘোষণা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়