হাতিরঝিলের সড়ক বন্ধে রাজধানীতে তীব্র যানজট

আগের সংবাদ

বিশাল লক্ষ্যমাত্রার বাজেট প্রস্তুতি : সম্ভাব্য আকার ৬,৭৫,১৩৯ কোটি টাকা, আয় ৪ লাখ ৩৩ হাজার কোটি টাকা

পরের সংবাদ

আইরিশ শিবিরে করোনার হানা ম্যাচ স্থগিত

প্রকাশিত: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১২, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনা ভাইরাসের সংক্রমণ হু হু করে বাড়ছে আবার। এরই মধ্যে ভাইরাসের হানা পড়েছে ক্রীড়াঙ্গনে। কয়েক দিন আগেই ভাইরাসে আক্রান্ত হয়েছেন বিশ্ব ফুটবলের সব থেকে বড় তারকা লিওনেল মেসি। এবার আক্রান্ত হয়েছে আয়ারল্যান্ডের জাতীয় ক্রিকেট দলের ৩ ক্রিকেটার। যার ফলে ওয়েস্ট ইন্ডিজ ও আয়ারল্যান্ডের মধ্যকার চলা ৩ ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টি বাতিল করা হয়েছে। সিরিজের তৃতীয় ম্যাচ মাঠে গড়ানো নিয়ে সবার মধ্যে শঙ্কার সৃষ্টি হয়েছে। ক্যারিবীয় দ্বীপে অনুষ্ঠিত হওয়া সিরিজের আগে আইরিশ শিবিরে ইনজুরি হানা দিয়েছিল।
এবার নতুন যুক্ত হয়েছে করোনার ছোবল। এতে করে দেশটির আরো ৩ ক্রিকেটারের করোনা আক্রান্তের খবরে আয়ারল্যান্ডকে বেশ শোচনীয় অবস্থায় পড়তে হয়েছে। সিরিজের ২ ওয়ানডে বাতিল হলেও শেষ ম্যাচটি চালিয়ে নিতে নতুন উপায় খুঁজছে দুই দেশের ক্রিকেট বোর্ড। করোনা আক্রান্তের খবরে দুই দেশের ক্রিকেট বোর্ড এক যৌথ বিবৃতি দিয়ে বলেছে, সূচি অনুযায়ী গতকাল ’১১ জানুয়ারি মঙ্গলবার স্যাবিনা পার্কে দ্বিতীয় ওয়ানডে খেলা হওয়ার কথা থাকলেও তা ভাইরাস হানার কারণে স্থগিত করা হয়েছে।
এবার আয়ারল্যান্ড দলের তিন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী তাদের আইসোলেশনে রাখা হয়েছে। সিডব্লিউই ও সিআই চেষ্টা চালিয়ে যাচ্ছে যে কোনো উপায়ে যেন ম্যাচটি পুনরায় মাঠে গড়ায় এবং সিরিজটি যেন সম্পন্ন করা হয়।
ইতিবাচক খবর হচ্ছে, ইনজুরিতে পড়া দুই ক্রিকেটারের পরিবর্তে নতুন করে দলের সঙ্গে যুক্ত হতে জ্যামাইকায় উড়ে এসেছেন অন্য দুই আইরিশ ক্রিকেটার পল স্টার্লিং ও শেন গেটকেট। উইন্ডিজে সিরিজের বাকি ম্যাচ খেলতে আসা ক্রিকেটাররা যুক্তরাষ্ট্রের বিপক্ষে সিরিজ শেষে গত ডিসেম্বরে করোনা আক্রান্ত হয়েছিলেন।
সিরিজ চলাকালে করোনা আক্রান্তের খবর এর আগেও শুনেছে ক্রিকেট বিশ্ব। ভাইরাসের ধকল কাটিয়ে গত বছর অস্ট্রেলিয়া ওয়েস্ট ইন্ডিজ সিরিজ দিয়ে মাঠে ফিরেছিল ক্রিকেট। উইন্ডিজ-ওজিদের সিরিজ চলাকালেও করোনার আক্রান্ত হয়েছিল ক্রিকেটাররা। সেই সিরিজে ম্যাচ বাতিল হলেও শেষ পর্যন্ত তাদের সিরিজ ভালোভাবেই শেষ হয়। এক্ষেত্রেও একই পথে হাঁটার পরিকল্পনা করবে আইরিশ ও উইন্ডিজ বোর্ড।
ক্রিকইনফোর তথ্য অনুযায়ী আইরিশদের পাঁচ ক্রিকেটার করোনা আক্রান্ত হয়েছেন। তারা হলেন- আয়ারল্যান্ড জাতীয় ক্রিকেট দলের কিপার-ব্যাটসম্যান লর্কান টাকার, দলীয় অধিনায়ক অ্যান্ড্রæ বালবার্নি, অন্তর্বর্তীকালীন দলের প্রধান কোচ ডেভিড রিপলি। এছাড়া তাদের দলের ইনজুরিতে চোটে পড়েছে অ্যান্ডি ম্যাকব্রাইন ও মার্ক অ্যাডায়ার। তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিতে ১-০ এগিয়ে রয়েছে উইন্ডিজ। আইরিশ সমর্থকদের প্রত্যাশা ১৪ জানুয়ারি সিরিজের তৃতীয় ম্যাচে তাদের ক্রিকেটাররা ম্যাচ জিতে সিরিজে সমতা ফিরিয়ে আনবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়