রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন, পুড়ল সহ¯্রাধিক ঘর

আগের সংবাদ

তিন জট থেকে মুক্তির প্রত্যাশা > নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মতামত : জলজট, যানজট ও আবর্জনা জট নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা

পরের সংবাদ

পুনঃভোট চান ২ মেম্বার প্রার্থী : আখাউড়ায় প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে লিখিত অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, ব্রাহ্মণবাড়িয়া : আখাউড়ায় গত ২৬ ডিসেম্বর চতুর্থ ধাপে অনুষ্ঠিত ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাল-জালিয়াতি, অনিয়ম ও ভোট কারচুপির অভিযোগে ও পুনরায় নির্বাচনের দাবিতে ৩৯নং কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সালের বিরুদ্ধে উপজেলা রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছেন পরাজিত দুই মেম্বার প্রার্থী। ব্রাহ্মণবাড়িয়া প্রশাসক, জেলা নির্বাচন কর্মকর্তা, নির্বাচন কমিশন সচিবালয়ে এর অনুলিপি দেয়া হয়। ২৯ ডিসেম্বর এই অভিযোগ দায়ের করা হয়।
অভিযোগকারীরা হলেন- উপজেলার ২নং ধরখার ইউনিয়নের নোয়াপাড়া-ঝিকুটিয়া ২নং ওয়ার্ডের ফুটবল প্রতীকের মেম্বার প্রার্থী মিজানুর রহমান সরকার ও মোরগ প্রতীকের মেম্বার প্রার্থী মো. এলাই মিয়া।
লিখিত অভিযোগে বলা হয়, নির্বাচনে টিউবওয়েল প্রতীকে প্রতিদ্ব›দ্বী প্রার্থী মো. আশেক মিয়াকে নির্বাচনে জয়যুক্ত করতে অবৈধভাবে প্রিসাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সাল নির্বাচনে ভোট কারচুপি, জাল-জালিয়াতিসহ বিভিন্ন ধরনের অনিয়ম করে অভিযোগকারীদের নির্বাচনে পরাজিত করেন। নির্বাচন চলাকালীন সময়ে অভিযোগকারী দুই মেম্বার প্রার্থীর পোলিং এজেন্টদের কাছ থেকে জোরপূর্বক স্বাক্ষর রেখে তাদেরকে কেন্দ্র থেকে বের করে দেয়। অভিযোগকারী মেম্বার প্রার্থী মিজানুর রহমান সরকার বলেন, নোয়াপাড়া-ঝিকুটিয়া ৩৯নং কেন্দ্রের প্রিসাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সাল টাকা খেয়ে আমাকে পরাজিত করেছেন। সুষ্ঠু তদন্তের মাধ্যমে পুনরায় নির্বাচন দেয়া হোক।
অপর পরাজিত অভিযোগকারী মো. এলাই মিয়া বলেন, আইনমন্ত্রীর নির্দেশে আখাউড়া উপজেলায় সুষ্ঠু নির্বাচন হলেও দুর্নীতিবাজ প্রিসাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সালের কারণে রানিং মেম্বার থাকা সত্ত্বেও নির্বাচনে পরাজিত হয়েছি। সঠিক তদন্তের মাধ্যমে আমি এর বিচার চাই। পুনরায় নির্বাচন চাই। অভিযুক্ত প্রিসাইডিং অফিসার ইঞ্জিনিয়ার ফয়সাল জানান, কেন্দ্রে শতভাগ ভোট নিরপেক্ষ হয়েছে। অভিযোগটি সম্পূর্ণ মিথ্যা ও বানোয়াট। আখাউড়া উপজেলা রিটার্নিং কর্মকর্তা শওকত আকবর জানান, লিখিত অভিযোগ পেয়েছি। পুনরায় নির্বাচন করার কোনো এখতিয়ার আমার নেই। এ ব্যাপারে নির্বাচন কমিশন অথবা ট্রাইব্যুনালে অভিযোগ করার পরামর্শ দিয়েছি তাদের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়