রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন, পুড়ল সহ¯্রাধিক ঘর

আগের সংবাদ

তিন জট থেকে মুক্তির প্রত্যাশা > নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মতামত : জলজট, যানজট ও আবর্জনা জট নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা

পরের সংবাদ

নোয়াগাঁওয়ে তাণ্ডব : ৪৯ জনকে কারাগারে পাঠালেন আদালত

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সুনামগঞ্জ প্রতিনিধি : সুনামগঞ্জের শাল্লার নোয়াগাঁওয়ে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘর ও মন্দিরে হামলার ঘটনায় জড়িত ৪৯ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গত রবিবার সুনামগঞ্জের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আব্দুর রহিম এই আদেশ দেন।
শাল্লার নোয়াগাঁও গ্রামের ঝুমন দাশের ফেসবুক আইডি থেকে হেফাজত ইসলামের বিতর্কিত নেতা মাওলানা মামুনুল হককে সমালোচনা করে গত বছরের ১৬ মার্চ ফেসবুকে কথিত স্ট্যাটাসের প্রতিক্রিয়ায় হেফাজত ইসলামের সমর্থকরা পরদিন ১৭ মার্চ হিন্দু অধ্যুষিত নোয়াগাঁও গ্রামের ৮৮ বাড়িতে হামলা, লুটপাট ও ভাঙচুর করে। গ্রামের ৫টি মন্দিরও ভাঙচুর করা হয়। এ ঘটনায় তিনটি মামলা হয়। মামলাগুলো তদন্ত করছে গোয়েন্দা পুলিশ। তিন মামলায় গ্রেপ্তার ও আদালতে স্বেচ্ছায় হাজির হওয়াসহ ১১৩ জন আইনের আওতায় এসেছেন। হামলা, লুটপাট ও ভাঙচুরের মামলার আসামি ইউপি সদস্য শহীদুল ইসলাম স্বাধীন মিয়াসহ অধিকাংশ আসামি আদালত থেকে ইতোমধ্যে জামিন পেয়েছেন।
সম্প্রতি এই মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মো. তোফাজ্জল হোসেন এজাহারনামীয় আসামি ছাড়া আরো ৪৯ জনের নামোল্লেখ করে অভিযোগপত্র দাখিল করেন। গত রবিবার এই আসামিরা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন। জামিন শুনানি শেষে আদালতের বিচারক চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আব্দুর রহিম ৪৯ জনকেই জেলহাজতে পাঠানোর আদেশ দেন।
কোর্ট ইন্সপেক্টর সাইফুল আলম জানান, ৪৯ আসামিকেই আদালতের নির্দেশে জেলহাজতে পাঠানো হয়েছে। জেলহাজতে পাঠানো আসামিরা হলেন- দিরাই উপজেলার চন্দ্রপুর গ্রামের আফরুজ মিয়া ও তখলিছ মিয়া, মো. আবদুল হান্নান, মো. এমরান মিয়া, খাইরুল ইসলাম, জয়ফুল ইসলাম, রইস উদ্দিন, মহিম উদ্দিন, জায়েদ মিয়া, মো. জালাল উদ্দিন, আব্দুল হান্নান, মাও. মো. কামরুল হাসান, মো. খালেদ আহমদ, সুহেল রানা, জুনায়েদ, ইয়াছিন, ইকবাল মিয়া, আশিকুর রহমান, কাইছার, মো. শফিকুল ইসলাম, মোবাশ্বির, নাসির উদ্দিন, মো. রুবেল মিয়া, বাবর, তকদির হোসেন, নাদিম হোসেন, রুকন উদ্দিন, নূর আলম, শাহ আলম, নজরুল ইসলাম, জিহাদ মিয়া ওরফে জায়েদ, সুজন মিয়া, সুনা মিয়া ওরফে সুনাই, ইয়াসিন মিয়া, তোফাজ্জল, রুবেল মিয়া, আকসান, দেলোয়ার হোসেন, হাদিস, আব্দুল সালাম, সাদ্দাম ও নাসির এবং ধনপুর গ্রামের তোতা মিয়া, মোহন মিয়া ও তোতা মিয়া।
এছাড়া নাচনী গ্রামের মো. রুবেল আহমদ, একই গ্রামের ইলিয়াস মিয়া ও চন্ডিপুর গ্রামের মুজিবুর রহমান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়