রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন, পুড়ল সহ¯্রাধিক ঘর

আগের সংবাদ

তিন জট থেকে মুক্তির প্রত্যাশা > নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মতামত : জলজট, যানজট ও আবর্জনা জট নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা

পরের সংবাদ

এমপি মোছলেমকে নিয়ে স্ট্যাটাস : ডিজিটাল নিরাপত্তা আইনে আইনজীবীর নামে মামলা

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ তুলে চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ এমপির বিরুদ্ধে ফেসবুকে পোস্ট দেয়া যুবলীগ নেতার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে অপপ্রচার চালানোর অভিযোগে এ মামলাটির আবেদন করেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা হোসেন কবির। গতকাল সোমবার সকালে চট্টগ্রাম সাইবার ট্রাইব্যুনালের বিচারক এস কে এম তোফায়েল হাসান মামলাটি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে দলীয় মনোনয়ন পাইয়ে দিতে আওয়ামী লীগ নেতা মোছলেম উদ্দিন আহমেদকে ১৫ লাখ টাকার চেক দেয়ার অভিযোগ করেছিলেন দক্ষিণ জেলা যুবলীগের সহআইনবিষয়ক সম্পাদক মোহাম্মদ কামাল উদ্দিন। গত ৬ জানুয়ারি ফেসবুকে স্ট্যাটাস দিয়ে এ অভিযোগ করেন তিনি। কামাল উদ্দিন চট্টগ্রাম জজ আদালতের অতিরিক্ত সরকারি কৌঁসুলি। ফেসবুকে পোস্টের জেরে তাকে যুবলীগ থেকে অব্যাহতি দেয়া হয়। এরপর গতকাল সোমবার কামাল উদ্দিনের বিরুদ্ধে চট্টগ্রাম বিভাগীয় সাইবার ট্রাইব্যুনালে মামলা দায়ের করেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণাবিষয়ক সম্পাদক এম হোসেন কবির।
আদালত পিবিআইকে তদন্ত করে ২২ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।
প্রসঙ্গত কামাল উদ্দিন দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী ছিলেন। আগামী ৭ ফেব্রুয়ারি সোনাকানিয়াসহ সাতকানিয়ার ১৬টি ইউপিতে নির্বাচন হবে। সোনাকানিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নের পাইয়ে দেয়ার কথা বলে উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এম হোসেন কবির এমপির নামে চেক নেন উল্লেখ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছিলেন কামাল উদ্দিন। স্ট্যাটাসে কামাল উদ্দিন ১৫ লাখ টাকার একটি চেকের ছবিও যুক্ত করে দেন। এটি সোনালী ব্যাংক কোর্ট হিল শাখার একটি চেক। তাতে পে টু-এর স্থানে মোসলেম উদ্দিন আহমেদ লেখা। নিচের অংশে কামাল উদ্দিনের সই রয়েছে। তবে চেকে কোনো তারিখ ছিল না।
মামলা দায়েরের বিষয়ে জানতে চাইলে কামাল উদ্দিন বলেন, আমি আমার অভিযোগ প্রত্যাহার করিনি। ষড়যন্ত্রমূলকভাবে আমার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আমি এই মামলা আইনি প্রক্রিয়ায় মোকাবিলা করব। আমিও মামলা করব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়