রোহিঙ্গা ক্যাম্পে ফের আগুন, পুড়ল সহ¯্রাধিক ঘর

আগের সংবাদ

তিন জট থেকে মুক্তির প্রত্যাশা > নাসিক নির্বাচন ঘিরে ভোটারদের মতামত : জলজট, যানজট ও আবর্জনা জট নারায়ণগঞ্জবাসীর গলার কাঁটা

পরের সংবাদ

অঘোষিত ফাইনালে দ. আফ্রিকা-ভারত

প্রকাশিত: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১১, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আগামী ১৫ জানুয়ারি অঘোষিত টেস্ট সিরিজের ফাইনালে মুখোমুখি হবে ক্রিকেট পরাশক্তি দুই দেশ ভারত ও দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের বিপক্ষে কেপটাউনে খেলতে নামবে ভারত বাহিনী। খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়। এর আগে সিরিজের প্রথম ম্যাচে প্রোটিয়াদের বিপক্ষে ১১৩ রানের বড় ব্যবধানে জিতেছিল ভারত। তবে দ্বিতীয় ম্যাচে ঘুরে দাঁড়িয়ে ৭ উইকেটের জয় তুলে নিয়ে সিরিজ সমতায় ফেরে স্বাগতিকরা।
দক্ষিণ আফ্রিকার মাটিতে ভারতের সবচেয়ে বড় আক্ষেপ টেস্ট সিরিজ জিততে না পারা। সেঞ্চুরিয়নে প্রথম টেস্ট জয়ের পর লোকেশ রাহুলরা স্বপ্ন দেখছিল গত ৩০ বছরে হয়নি এবার সেটা তারা করে দেখাবেন। কিন্তু জোহানেসবার্গে সিরিজের দ্বিতীয় টেস্টে হারটা তাদের দুঃস্বপ্ন হয়ে আসে। তবে দীর্ঘদিনের আক্ষেপ ঘোচানোর সময় এখনো পুরিয়ে যায়নি সফরকারীদের। কেপটাউনে সিরিজে তৃতীয় টেস্ট জিতে তারা প্রোটিয়াদের মাটিতে প্রথমবার টেস্ট সিরিজ জিতে নিতে উদগ্রীব। এদিকে দ্বিতীয় টেস্ট জিতে আত্মবিশ্বাসে থাকা প্রোটিয়ারাও চাইবেন বা শেষ ম্যাচটি হেরে তাদের দীর্ঘদিনের করা রেকর্ড হাতছাড়া করতে। সিরিজে দুই দলই সমতায় থাকায় শেষ ম্যাচটি তাই অঘোষিত ফাইনাল। এই ম্যাচটি যারা জিতবেন তারাই শিরোপা নিজেদের হাতে তুলবেন।
তবে মাঠের লড়াইয়ে জানা যাবে শেষ পর্যন্ত ম্যাচটি কারা জিততে পারে। অন্যদিকে ড্র হলে স্বপ্ন ভঙ্গ হবে ভারতের। এদিকে জোহানেসবার্গে সিরিজের দ্বিতীয় টেস্টে দলে ছিলেন না ভারত অধিনায়ক বিরাট কোহলি। তবে কেপটাউনে ইতিহাস তৈরি করতে তিনি দলে যোগ দিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়