সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

রেজাউল হোসেন ‘উপায়’ এর ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস দানকারী প্রতিষ্ঠান ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড (উপায়)-এর ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তা পদে যোগ দিয়েছেন রেজাউল হোসেন। এর আগে বাংলাদেশ ডাক বিভাগের ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিস স্টার্টআপ ‘নগদ’-এ কর্মরত ছিলেন তিনি।
রেজাউল হোসেন ২০১১ থেকে ২০১৭ সাল পর্যন্ত চিফ কমার্শিয়াল অফিসার হিসেবে বিকাশে সম্মুখ সারিতে নেতৃত্ব দিয়েছেন। প্রাথমিক অবস্থা থেকে শুরু করে মাত্র পাঁচ বছরেই বিকাশের গ্রাহক সংখ্যা ২ কোটি ২০ লাখে উন্নীত করেন। এর অবদানস্বরূপ গ্রাহক, এজেন্ট ও ট্রানজেকশন সংখ্যার ভিত্তিতে বিকাশ বিশ্বের সর্ববৃহৎ মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস প্রদানকারী প্রতিষ্ঠানে পরিণত হয়।
রেজাউল হোসেনের যোগদান প্রসঙ্গে ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান আনিসুজ্জামান চৌধুরী বলেন, ‘উপায়’কে অনন্য উচ্চতায় নিয়ে যেতে রেজাউল হোসেন এর পাশে থেকে, তাকে নিবিড়ভাবে সহযোগিতা করবে উপায় পরিচালনা পর্ষদ। আমরা আশাবাদী যে, রেজাউল হোসেনের মতো একজন অভিজ্ঞ ও দক্ষ বিজনেস লিডার ‘উপায়’কে বাংলাদেশের একটি অন্যতম শীর্ষস্থানীয় এমএফএস প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠা করবে। রেজাউল হোসেন বলেন, ‘উপায়’ আর্থিক সেবা খাতের নতুন ব্র্যান্ড হলেও মার্কেটে ইনোভেটিভ সেবা দানের বিশাল সম্ভাবনা আছে। বাংলাদেশের আর্থিক প্রযুক্তি খাতকে সামনে এগিয়ে নিতে আমি আমার দীর্ঘ অভিজ্ঞতা ও দক্ষতাকে কাজে লাগাতে চাই।
প্রসঙ্গত, ইউসিবি ব্যাংকের সাবসিডিয়ারি প্রতিষ্ঠান ইউসিবি ফিনটেক কোম্পানি লিমিটেড, ‘উপায়’ নামে দেশজুড়ে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস দিচ্ছে। ২০২০ সালের ডিসেম্বর মাসে বাংলাদেশ ব্যাংক থেকে লাইসেন্স প্রাপ্তির পর ২০২১ সালের মার্চ মাসে উপায় তার বাণিজ্যিক কার্যক্রম শুরু করে। বর্তমানে উপায়-এর গ্রাহক সংখ্যা ৪০ লাখ এবং দেশজুড়ে প্রায় এক লাখ এজেন্ট রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়