সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

রাষ্ট্রপতির সংলাপে কৃষক শ্রমিক জনতা লীগ : নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাব

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সংলাপে অংশ নিয়ে নির্বাচন কমিশনকে (ইসি) স্বাধীন ও মুক্ত রাখার দাবি জানিয়েছে বঙ্গবীর কাদের সিদ্দিকীর দল কৃষক শ্রমিক জনতা লীগ। একই সঙ্গে সব দলের সমন্বয়ে নির্বাচনকালীন সরকার গঠনের প্রস্তাবও দিয়েছে দলটি। তারা বলেছেন, নির্বাচন কমিশনের দক্ষতার চেয়েও নির্বাচনকালীন সরকারের নিরপেক্ষতা বেশি জরুরি। এমন তথ্য জানিয়েছে বঙ্গভবনের প্রেস উইং। এ সময় উপস্থিত ছিলেন- রাষ্ট্রপতি কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম, রাষ্ট্রপতির প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান।
প্রেস উইংসূত্রে জানা গেছে, গতকাল রবিবার সন্ধ্যা ৬টায় কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকীর নেতৃত্বে ৯ সদস্যের একটি প্রতিনিধিদল বঙ্গভবনের দরবার হলে অনুষ্ঠিত আলোচনায় অংশ নেয়। রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রতিনিধিদলকে বঙ্গভবনে স্বাগত জানান। এ সময় প্রতিনিধিদলটি রাষ্ট্রপতির কাছে নির্বাচন কমিশন আইন প্রণয়নসহ ছয় দফা প্রস্তাব পেশ করেন। তারা আইন প্রণয়ন সম্ভব না হলে সার্চ কমিটির পরিবর্তে ব্যক্তিত্বসম্পন্ন দেশপ্রেমিক মানুষদের দিয়ে জনগণের আস্থাভাজন ও গ্রহণযোগ্য পাঁচ সদস্যের নির্বাচন কমিশন গঠনের প্রস্তাব করেন, যাতে দুজন নারী সদস্য অন্তর্ভুক্ত হবেন। তারা নির্বাচন কমিশনকে নিবন্ধিত রাজনৈতিক দলগুলোর মতামত না নিয়ে কোনো নির্বাচনী বিধি-বিধান প্রণয়ন না করারও প্রস্তাব করেন। এ সময় রাষ্ট্রপতি মতামত দেয়ার জন্য কৃষক শ্রমিক জনতা লীগকে ধন্যবাদ জানান এবং আশা প্রকাশ করেন, একটি গ্রহণযোগ্য নির্বাচন কমিশন গঠনে তাদের মতামত গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এরপর সন্ধ্যা ৭টায় বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেয় বাংলাদেশ মুসলিম লীগ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়