সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

রাজশাহীতে বহুতল ভবনে আগুন, প্রাণে রক্ষা ৯০ শিক্ষার্থী

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক, রাজশাহী : রাজশাহী নগরীতে একটি বহুতল ভবনে বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের ঘটনায় অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন প্রায় ৯০ জন শিক্ষার্থী। ওই ভবনের একটি ইউনিটে ছাত্রাবাসে ছিলেন তারা। গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে নগরীর সাহেববাজার মনিচত্বর এলাকায় এ ঘটনা ঘটে।
অগ্নিকাণ্ডের সময় ভবনটির পাশ দিয়ে যাওয়া মো. রোহান নামে এক শিক্ষার্থী বলেন, আমি হেঁটে যাওয়ার সময় আগুন লাগতে দেখি বহুতল ভবনে। দেরি না করে তৎক্ষণাৎ ফোন করি ফায়ার সার্ভিসে। এরপর দমকল বাহিনীর সদস্যরা এসে আগুন নিভিয়ে প্রাণে বাঁচান শিক্ষার্থীদের।
ভবনটির ছাত্রাবাসে থাকা হাফিজুর রহমান নামে এক শিক্ষার্থী জানান, তাদের কক্ষে ধোঁয়া দেখতে পেয়ে সবাই আগুন বলে চিৎকার করতে থাকেন। এ সময় তাড়াহুড়া করে তারা নিচে নামার চেষ্টা করতে থাকেন। আতঙ্কগ্রস্ত হয়ে ফায়ার সার্ভিসকে জানাতে ভুলে যায় সবাই। তবে কিছুক্ষণ পরই হাজির হন ফায়ার সার্ভিস কর্মীরা।
এ বিষয়ে রাজশাহী ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার (সদর) এ কে এম তজিবুল বারী বলেন, রাতে মনিচত্বর এলাকায় একটি বহুতল ভবনে আগুন লেগেছে বলে এক যুবক আমাদের খবর দেন। এর পরিপ্রেক্ষিতে খুব দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে দমকল বাহিনীসহ এসে আগুন নেভানো হয়। তিনি বলেন, বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় বারান্দায় একটি খাঁচায় রাখা ২১টি মুরগির মধ্যে ১৫টি মারা যায়। পাঁচটিকে বাঁচানো গেছে। এছাড়া ঘরের কিছু আসবাবপত্র, কাপড়চোপড় ও ইলেকট্রনিক্সের জিনিসপত্র পুড়ে যায়। সব মিলিয়ে লাখ টাকার কাছাকাছি ক্ষতি হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়