সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

মেঘনার ভাঙনরোধ : তিন হাজার কোটি টাকার প্রকল্পের কাজ শুরু

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কমলনগর (ল²ীপুর) প্রতিনিধি : মেঘনা নদীর অব্যাহত ভাঙন থেকে ল²ীপুরের কমলনগর ও রামগতি উপজেলাকে রক্ষায় তিন হাজার ৮৯ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার টাকার নদীর তীর সংরক্ষণ প্রকল্পের কাজ শুরু হয়েছে। গতকাল রবিবার দুপুরে কমলনগর উপজেলার সাহেবেরহাট ইউনিয়নের চরজগবন্ধু এলাকায় বৃহৎ এ প্রকল্পের উদ্বোধন করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক। গত বছরের ২ জুন জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক) ‘ল²ীপুর জেলার রামগতি ও কমলনগর উপজেলার বড়খেরী ও লুধুয়া বাজার এবং কাদিরপণ্ডিতের হাট এলাকা ভাঙন থেকে রক্ষাকল্পে মেঘনা নদীর তীর সংরক্ষণ’ শীর্ষক ওই প্রকল্পটি অনুমোদন দেয়।
প্রকল্প উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নয়নের মহাসড়কে দ্রুতগতিতে এগিয়ে চলছে। তার যোগ্য নেতৃত্বে দেশ এখন অর্থনীতিতে স্বয়ংসম্পূর্ণ। সে কারণেই নদীভাঙন রোধের জন্য প্রায় ৩১০০ কোটি টাকার বৃহৎ এ প্রকল্প বাস্তবায়ন হচ্ছে। উন্নয়নের এ সরকার যত বেশি ক্ষমতায় থাকবে, তত বেশি দেশ ও জনগণের কল্যাণ হবে। ল²ীপুরের জেলা প্রশাসক আনোয়ার হোসাইন আকন্দের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ও বিকল্পধারা মহাসচিব মেজর (অব.) আব্দুল মান্নান, ল²ীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন ও জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু।
হাজীরহাট উপকূল সরকারি কলেজের প্রভাষক মাইনউদ্দিন চৌধুরী রিয়াজের সঞ্চালনায় এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক প্রকৌশলী ফজলুর রশিদ, অতিরিক্ত মহাপরিচালক প্রকৌশলী অখিল কুমার বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার মীমতানুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি এ কে এম নুরুল আমিন মাস্টার, সাধারণ সম্পাদক এডভোকেট এ কে এম নুরুল আমিন রাজু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, সাহেবেরহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল খায়ের প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়