সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

পররাষ্ট্রমন্ত্রী : লকডাউনের কথা ভাবছে না সরকার

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : করোনা ভাইরাসের সংক্রমণ বাড়লেও সরকার এখনই লকডাউনের কথা ভাবছে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। গতকাল রবিবার ঢাকায় অবস্থানরত বিদেশি কূটনীতিকদের টিকার বুস্টার ডোজ কর্মসূচির উদ্বোধনকালে একথা জানান তিনি। রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট হাসপাতালে ভারত, ব্রাজিল, ভ্যাটিকান সিটি, মালয়েশিয়া, ইউরোপীয় ইউনিয়নসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূত ও হাইকমিশনার টিকা নেন।
পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা লকডাউনের কথা ভাবছি না। তবে অনেকে আরো সতর্ক হতে বলছেন। স্বাস্থ্য মন্ত্রণালয় যা বলবে তাই করা হবে। লকডাউন হলে অনেক সমস্যার সৃষ্টি হয় জানিয়ে তিনি বলেন, টিকা সরবরাহ অব্যাহত রয়েছে। আরো ৩১ কোটি টিকা আমাদের লাইনআপে আছে। গত বছরের ১০ ফেব্রুয়ারি থেকে ঢাকায় বিদেশি কূটনীতিকদের করোনার টিকা দেয়া শুরু হয়। এর প্রায় এক বছর পর গতকাল থেকে তারা বুস্টার ডোজ পাচ্ছেন। এ বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিদেশি কূটনীতিকদের বুস্টার ডোজ টিকা দিতে পেরে আমরা আনন্দিত।
টিকা নেয়ার পর ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী সাংবাদিকদের বলেন, ভারতে করোনার নতুন ধরন ওমিক্রনের সংক্রমণ বাড়ছে। সে কারণে জরুরি প্রয়োজন ছাড়া বাংলাদেশি নাগরিকদের ভারতে ভ্রমণ না করাই ভালো।
তবে ভারতে যাওয়ার জন্য স্থলবন্দর খোলা থাকবে, ভিসাও চালু থাকবে বলে জানিয়েছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়