সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

নাসিক-টাঙ্গাইল নির্বাচন : মোটরসাইকেল চলাচলে ইসির নিষেধাজ্ঞা

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন (নাসিক), টাঙ্গাইল-৭ আসনের (মির্জাপুর) উপনির্বাচন এবং বেশ কয়েকটি পৌরসভা নির্বাচন উপলক্ষে সংশ্লিষ্ট এলাকায় ৭২ ঘণ্টার জন্য মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। এই নিষেধাজ্ঞা ১৪ জানুয়ারি মধ্যরাত ১২টা থেকে ১৭ জানুয়ারি মধ্যরাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে। আগামী ১৬ জানুয়ারি নাসিক ও টাঙ্গাইল-৭ আসনের নির্বাচন ছাড়াও চট্টগ্রাম জেলার বাঁশখালী, নোয়াখালী, যশোরের ঝিকরগাছা, নাটোর ও বাগাতিপাড়া পৌরসভার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। এসব নির্বাচনী এলাকার জন্যও একই নির্দেশনা প্রযোজ্য হবে। ইসির নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমান জানিয়েছেন, এরই মধ্যে সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে নির্দেশনার অনুলিপি পাঠানো হয়েছে। এছাড়া সড়ক পরিবহন মন্ত্রণালয়কে যথাযথ পদক্ষেপ নিতে বলা হয়েছে। মন্ত্রণালয় জেলা প্রশাসনের মাধ্যমে নির্দেশনাটি বাস্তবায়ন করবে।
নির্দেশনায় উল্লেখ করা হয়েছে, এই নিষেধাজ্ঞা রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের নির্বাচনী এজেন্ট, দেশি-বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) ক্ষেত্রে শিথিলযোগ্য হবে। এছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি সেবা, যেমন : অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলি যোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে ওই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়