সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

কুয়েটে ক্লাস শুরু ৩৬ দিন বন্ধ থাকার পর

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

খুলনা প্রতিনিধি : দীর্ঘ ৩৬ দিন বন্ধ থাকার পর গতকাল রবিবার সকাল ১০টা থেকে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ক্লাস শুরু হয়েছে। ক্লাস শুরুর নির্ধারিত সময়ের আগেই নিজ নিজ বিভাগে উপস্থিত হয়েছেন শিক্ষার্থীরা। গত শুক্রবার সকালে ৭টি হল খুলে দেয়া হয়। শিক্ষার্থীদের পদচারণায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস আবারো মুখরিত হয়ে উঠেছে। শিক্ষার্থীরা তাদের এক মাসের একাডেমিক ক্ষতি পুষিয়ে নিতে চান।
বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক মো. সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় ক্যাম্পাস উত্তপ্ত হয়ে ওঠে। স্বাভাবিক পরিবেশ ফিরিয়ে আনতে ৩ ডিসেম্বর থেকে ১০ দিন, দ্বিতীয় দফায় ১০ দিন ও তৃতীয় দফায় ১৪ দিন বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করে কর্তৃপক্ষ। কুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন জানান, রবিবার সকাল ৮টায় কুয়েটে ক্লাস শুরু হয়েছে। শিক্ষার্থীদের উপস্থিতিও ভালো। তারা ক্লাস করছে। ক্যাম্পাসে স্বাভাবিক পরিস্থিতি বিরাজ করছে।
উল্লেখ্য, গত ৩০ নভেম্বর কুয়েটের ইলেকট্রিক্যাল ও ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক প্রফেসর ড. মো. সেলিম হোসেনের অস্বাভাবিক মৃত্যুকে কেন্দ্র করে ক্যাম্পাসে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি হয়। ফলে ৩ ডিসেম্বর সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা এবং শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ দেয় কর্তৃপক্ষ। দীর্ঘদিন বন্ধ থাকার পর ৭ জানুয়ারি হল ও ৯ জানুয়ারি ক্লাস শুরুর সিদ্ধান্ত নেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়