সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

কুইন্স ব্যাটনকে স্বাগত জানালেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : শ্রীলঙ্কা থেকে আগত কমনওয়েলথ গেমস-২০২২ এর ‘কুইন্স ব্যাটন’কে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে গ্রহণ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। তিনি গতকাল অলিম্পিক ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে ‘কুইন্স ব্যাটন’কে আনুষ্ঠানিকভাবে স্বাগত জানান। এ সময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (ক্রীড়া) মো. মোশারফ হোসেন মোল্লা, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের ভাইস প্রেসিডেন্ট বশির আল মামুন এবং ইন্তেখাবুল হামিদ উপস্থিত ছিলেন। বাংলাদেশ পরিভ্রমণ শেষে বহু কাক্সিক্ষত এই কুইন্স ব্যাটন আগামী ১০ জানুয়ারি ভারতে যাবে।
কুইন্স ব্যাটন গ্রহণ করে গতকাল যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, কুইন্স ব্যাটন কমনওয়েলথ গেমসের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যের একটি অংশ। কুইন্স ব্যাটনের বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে বাংলাদেশে আগমনকে আমি স্বাগত জানাই। বাংলাদেশের জন্য এটি একটি দারুণ মুহূর্ত। বাংলাদেশ প্রথম ১৯৭৮ সালে কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ করে। এরপর ১৯৯০ সাল থেকে প্রতিটি কমনওয়েলথ গেমসে অংশগ্রহণ করে কৃতিত্বের সাক্ষর রেখে চলেছে। এ বছরও বিভিন্ন ইভেন্টে বাংলাদেশ বিশ্বের অন্যতম এ মেগা ইভেন্টে অংশগ্রহণ করবে এবং দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।

এদিকে যুক্তরাজ্যের রানির শুভেচ্ছা বার্তা নিয়ে কমনওয়েলভুক্ত ৭২টি দেশ পরিভ্রমণের অংশ হিসেবে শ্রীলঙ্কা থেকে ব্যাটনটি এর ২৬তম গন্তব্য বাংলাদেশে এসেছে। এসএ গেমসে স্বর্ণ এবং রৌপ্যপদক জয়ী বাংলাদেশের সেরা ১২ জন খেলোয়াড় কুইন্স ব্যাটন রিলের এই ভ্রমণে প্রতিনিধিত্ব করবেন। করোনা মহামারির কারণে এবারের কুইন্স ব্যাটন রিলে স্বল্প পরিসরে আয়োজিত হচ্ছে।
বার্মিংহাম কমনওয়েলথ গেমস-২০২২ এর অফিসিয়াল কুইন্স ব্যাটন রিলে গত ৮ অক্টোবর ২৯৪ দিনের যাত্রা শুরু করে। ঐতিহ্যগতভাবে রানি ব্যাটনের ভেতরে কমনওয়েলথ গেমসের জন্য একটি বার্তা রেখেছেন, যা এ বছর ২৮ জুলাই বার্মিংহাম কমনওয়েলথ গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে পাঠ করা হবে।
বার্তাটির উদ্দেশ্য হলো, কমনওয়েলথভুক্ত সব দেশ ও অঞ্চলের ক্রীড়াবিদদের একত্রিত করা এবং গেমসে তাদের অংশগ্রহণকে উৎসাহ দেয়া।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়