সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

এগিয়ে গেল উইন্ডিজ

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে গতকাল উইন্ডিজ জয় পেয়েছে ২৪ রানে। অভিষেক ম্যাচে শামার ব্রুকসের ৯৩ রানের দুর্দান্ত ইনিংসের সুবাদে ৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল ক্যারিবিয়ানরা। মঙ্গলবার উভয় দল দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে। ৮৯ বলে ৯৩ রানের নান্দনিক ইনিংস খেলায় ম্যাচ সেরা হয়েছেন ব্রুকস। ৭ রানের জন্য ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরির দেভা পাননি ব্রুকস। উইন্ডিজ সমর্থকদের প্রত্যাশা পরবর্তী ম্যাচে সেঞ্চুরির দেখা পাবেন এ ব্যাটার।
ব্রুকসের রানের ওপর ভর করে আইরিশদের বিপক্ষে প্রথম ওয়ানডে ম্যাচে জয় পেতে বেগ পেতে হয়নি। ব্রুকস ম্যাচ জিতিয়ে দলের মান বাঁচালেও সেঞ্চুরির আক্ষেপ নিয়ে মাঠ ছাড়েন তিনি।
প্রথমে ব্যাট করতে নেমে আইরিশ বোলারদের তোপের মুখে পড়ে ২৬ রানে উইকেট হারিয়ে বেশ চাপের মুখে পড়ে ক্যারিবীয়রা। ৬২ রানে ৪ উইকেট হারিয়ে রান তোলায় আরো বেশি পিছিয়ে পড়ে দলটি। চার নম্বরে নেমে উইন্ডিজের অলরাউন্ড ভরসা কায়রন পোলার্ডের সঙ্গে দারুণ জুটি গড়েন ব্রুকস। তিনি ৯ বাউন্ডারি ও ৩ ছক্কার সাহায্যে ৯৩ রানের এক দারুণ ইনিংস সাজান। এ দুজনের ১৩৬ বলে ১৫৫ রানের জুটি দলকে এনে দেয় বড় সংগ্রহ।
এর আগে আয়ারল্যান্ড জ্যামাইকায় টস জিতে স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠালে ৪৮.৫ ওভারে ২৬৯ রানে অলআউট হয়। আইরিশরা ১৮ রানেই ক্যারিবীয়দের ওপেনিং জুটি ভাঙে। ১৬.৫ ওভারে ৬৯ রানে পতন ঘটে দ্বিতীয় উইকেটের, ১৭.১ ওভারে তৃতীয় ও ১৮ ওভারে হারায় স্বাগতিকদের চতুর্থ উইকেট। ৩৪ বলে ১৩ করে অ্যান্ডি ম্যাকব্রাইনের অফ স্পিনে কাটা পড়েন নিকোলাস পুরান। শাই হোপ করেন ২৯ রান। পাশাপাশি কায়রন পোলার্ড করেন ৬৬ বলে ৬৯। জেসন হোলডার ৮ বলে ১৮, ৩টি করে উইকেট নিয়েছেন মার্ক আডায়ার এবং ক্রেইগ ইয়ং।
২৭০ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে শুরুতেই উইকেট হারায় আইরিশরা। ক্যারিবীয় বাঁ-হাতি স্পিনার আকিল হোসেনের ঘূর্ণিতে ৯ বল মোকাবিলা করেও রানের খাতা খুলতে পারেননি ওপেনার উইলিয়াম পোর্টারফিল্ড। দ্বিতীয় উইকেটে ৬৪ রানের জুটি গড়ে বিপদ সামাল দিতে চেষ্টা করেন আইরিশ অধিনায়ক বালবার্নি।
দলকে জেতানোর চেষ্টা করা আয়ারল্যান্ডের সমর্থকদের সান্ত¡নামূলক স্কোর উপহার দেন বালবার্নি। তিনি ৯৪ বল খেলে ৭১ রান করে সাজঘরে ফিরেন। আউট হওয়ার আগে হ্যারি টেক্টরের সঙ্গে ১০৩ রানের পার্টনারশিপ গড়ে তোলেন। হ্যারি টেক্টর ৬৮ বলে ৫৩ রান করে আউট হন।
শেষ ১৪ ওভারে গড়ে ৭.৫ রানের সহজ জয়কে কঠিন করে শেষ পর্যন্ত দলকে জয়ের বন্দরে পৌঁছাতে ব্যর্থ হয় অ্যান্ডি বালবানির দল। তারা অলআউট হয় ২৪৫ রানে। উইন্ডিজ বোলারদের মধ্যে আলজারি জোসেফ ও রোমারিও শেফার্ড ৩টি করে উইকেট পান। ওডেন স্মিথ ২টি উইকেট লাভ করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়