সোনারগাঁওয়ে এক ব্যবসায়ীর বাড়িতে ডাকাতি

আগের সংবাদ

স্বাস্থ্যবিধি নির্দেশনা নিয়ে বিভ্রান্তি

পরের সংবাদ

আপিল বিভাগের ৩ বিচারপতির শপথগ্রহণ

প্রকাশিত: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ১০, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সুপ্রিম কোর্টের আপিল বিভাগে সদ্য নিয়োগ পাওয়া চার বিচারপতির মধ্যে তিন বিচারপতি শপথ নিয়েছেন। গতকাল রবিবার সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী তাদের শপথ বাক্য পাঠ করান। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. আলী আকবর।
শপথ নেয়া তিন বিচারপতি হলেন- বিচারপতি বোরহান উদ্দিন, বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ। অপর বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসাধীন থাকায় তার শপথ পরে পাঠ করাবেন প্রধান বিচারপতি।
এর আগে শনিবার রাতে রাষ্ট্রপতি আবদুল হামিদ প্রধান বিচারপতির সঙ্গে পরামর্শ করে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে চার বিচারপতি নিয়োগ দেন। গতকাল রবিবার এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগ।
প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে বর্তমানে আপিল বিভাগে চার বিচারপতি রয়েছেন। অন্য তিনজন হলেন- বিচারপতি মোহাম্মদ ইমান আলী, বিচারপতি মো. নুরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসান। আপিল বিভাগে নতুন চার বিচারপতি নিয়োগ দেয়ায় বিচারপতির সংখ্যা দাঁড়াল আটজনে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়