জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস আজ

আগের সংবাদ

উৎসবমুখর নারায়ণগঞ্জ : প্রচারণায় এগিয়ে আইভী

পরের সংবাদ

হাবিবুর রহমান বিএসসিসিএলের এমডি

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ডাক ও টেলিযোগাযোগ বিভাগের এক প্রজ্ঞাপনে এ কে এম হাবিবুর রহমান গত ৫ জানুয়ারি বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদান করেছেন। যোগদানের পূর্বে তিনি বিটিসিএলে ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (পিএন্ডডি) হিসেবে কর্মরত ছিলেন। তিনি ১৯৬৫ সালে গাইবান্ধায় জন্মগ্রহণ করেন। ১৯৮০ সালে রাজশাহী বোর্ডে সম্মিলিত মেধা তালিকায় ৬ষ্ঠ স্থান অধিকার করে এসএসসি এবং ১৯৮২ সালে স্টার মার্কসহ এইচএসসি পাস করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। ১৯৮৮ সালে ইলেক্ট্রিক্যাল ও ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিংয়ে প্রথম শ্রেণি পেয়ে বিএসসি (ইঞ্জিনিয়ারিং) ডিগ্রি অর্জন করেন। এরপর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস এডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে ২২তম ব্যাচে সর্বোচ্চ সিজিপিএ নিয়ে এমবিএ ডিগ্রি অর্জন করেন।
১৯৯১ সালে বিসিএস ৯ম ব্যাচে টেলিযোগাযোগ ক্যাডারে সহকারী বিভাগীয় প্রকৌশলী হিসেবে বিটিটিবিতে যোগদান করেন। পিএটিসিতে অনুষ্ঠিত বিসিএস ক্যাডারের ৯ম বুনিয়াদি প্রশিক্ষণে ১০টি ক্যাডারের মধ্যে প্রথম স্থান অধিকার করে ‘রেকটর মেডেল’ প্রাপ্ত হন।
২০১৩ সালে সরকারি চাকরি থেকে লিয়েন নিয়ে বিশ্বব্যাংকের অর্থায়নে বাস্তবায়িত শিক্ষা মন্ত্রণালয়ের একটি প্রকল্পে কনসালটেন্ট হিসেবে ২০১৮ সাল পর্যন্ত কাজ করে চিফ এক্সিকিউটিভ অফিসার হিসেবে বাংলাদেশ রিসার্চ এন্ড এডুকেশন নেটওয়ার্ক (বিডিরেন) প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। তিনি ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ার্স, আইবিএ অ্যালামনাই এসোসিয়েশন, বুয়েট ৮৮ ক্লাব, অফিসার্স ক্লাব এবং ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের সদস্য। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়