জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস আজ

আগের সংবাদ

উৎসবমুখর নারায়ণগঞ্জ : প্রচারণায় এগিয়ে আইভী

পরের সংবাদ

বাণিজ্যমেলা প্রতিদিন : ক্রেতা পছন্দের শীর্ষে দেশীয় রেফ্রিজারেটর

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পূর্বাচলে আন্তর্জাতিক বাণিজ্য মেলার অষ্টম দিন মেলা প্রাঙ্গণে দর্শনার্থীর ঢল নামে। তবে আগারগাঁওয়ের তুলনায় ছুটির দিনগুলোতে মেলায় বিক্রি বেশ কম ছিল। সামনের দিনগুলোতে বিক্রি বাড়ার আশায় আছেন বিক্রেতারা।
শনিবার দেখা যায়, লাইন ধরে দর্শনার্থী ও ক্রেতারা মেলা প্রাঙ্গণে ঢুকছেন। ছুটির দিন হওয়ায় এদিন মেলায় অন্যদিনের তুলনায় বেশি মানুষ এসেছে। ঢাকা থেকে যারা এসেছেন, তাদের কুড়িল বাস স্ট্যান্ডে লম্বা লাইন ধরতে হয়েছে বলে জানা গেছে। এছাড়া পার্শ্ববর্তী জেলাগুলো থেকেও আজ মেলায় প্রচুর দর্শনার্থী এসেছেন। এবারের মেলায় আকর্ষণীয় ডিজাইন ও ফিচারের বেশকিছু নতুন মডেলের ফ্রস্ট এবং নন-ফ্রস্ট ফ্রিজ এনেছে দেশের ইলেকট্রনিক্স জায়ান্টরা। মেলায় ফ্রিজ বিক্রি করা ৬টি স্টলের মধ্যে ৪টিই দেশীয় কোম্পানির। আগের তুলনায় দেশীয় ব্রান্ডগুলোর জনপ্রিয়তা বেড়েছে। তাই ক্রেতারা ভিড় করছেন দেশীয় ব্র্যান্ডের স্টলে। ওয়ালটন, মিনিস্টার, স্যামসাং, কনকা, ভিশন, যমুনাসহ দেশি-বিদেশি ব্র্যান্ডের স্টল ঘুরে দেখা গেছে, ১৪ হাজার টাকা থেকে ৩ লাখ টাকা পর্যন্ত দামের ফ্রিজ প্রদর্শন করছে কোম্পানিগুলো। পণ্যভেদে প্রি-বুকিংয়ে ৭ থেকে ১০ শতাংশ পর্যন্ত ডিসকাউন্টও দিচ্ছে এসব প্রতিষ্ঠান। একটি কিনলে একটি ফ্রি অফারও দিচ্ছে কেউ কেউ।
বিক্রয়কর্মীরা বলছেন, আইওটি-বেজড স্মার্ট ফ্রিজ এসেছে এবারের মেলায়। ডিজিটাল ডিসপ্লে, অ্যাডভান্স টেম্পারেচার কন্ট্রোল, টুইন কুলিং, ইন্টেলিজেন্ট ইনভার্টার, ডোর ওপেনিং অ্যালার্ম, আয়োনাইজার, হিউম্যান ডিটেক্টর, স্পেশাল আইস মেকিং জোন, ময়েশ্চার কন্ট্রোল জোন, ন্যানো হেলথ কেয়ার, এন্টিফাংগাল ডোর গ্যাসকেট, বাহির থেকে ঠাণ্ডা পানি নেয়ার ব্যবস্থাসহ অত্যাধুনিক প্রযুক্তির ব্যবহার করা হয়েছে এসব ফ্রিজে।
ঢাকার সেগুনবাগিচা থেকে সপরিবারে এসেছেন রায়না বেগম। তিনি বলেন, ছুটির দিন থাকায় পরিবার নিয়ে এসেছি। ঢাকায় মেলা হলে দ্রুত চলে যেতে পারতাম। ঢাকার বাইরে হওয়ায় পথের দূরত্ব বেশি। তিনি আরো বলেন, মেলায় ফ্রিজ দেখছি। বিদেশি ব্র্যান্ডের ফ্রিজের দাম বেশি তাই নতুন প্রযুক্তির দেশি ব্র্যান্ডের ফ্রিজ কিনব। মেলায় সাধারণত নতুন প্রযুক্তির পণ্য নিয়ে হাজির হয় প্রতিষ্ঠানগুলো। এখানে দেশি-বিদেশি ব্র্যান্ডের ফ্রিজ পাওয়া যায় তাই সুবিধা হয় যাচাই করতে।
মেলায় প্রিমিয়াম ৫-৬ প্যাভিলিয়ন স্টলে সাজানো গোছানো ওয়ালটন কোম্পানির এসিস্ট্যান্ট ডিরেক্টর ও প্যাভিলিয়ন ইনচার্জ মো. সাব্বির আহমেদ শাকিল বলেন, বিগত কয়েক দিনের তুলনায় আজ আমাদের স্টলে লোকসমাগম অনেক বেশি। বলা চলে, বিগত ছয় দিনে যত মানুষ এসেছে, আজ (গতকাল) তার চেয়ে বেশি মানুষ এসেছে। তবে বিক্রি আশানুরূপ নয় বলে জানান তিনি। এবারের বাণিজ্য মেলায় রেফ্রিজারেটর নিয়ে তিনি বলেন, ডিজিটাল ডিসপ্লে সমৃদ্ধ ডাবল ডোরের ৬১৯ লিটারের একটি রেফ্রিজারেট এনেছে ওয়ালটন।
এছাড়া ওয়ালটন অ্যাপের মাধ্যমেও যে কোনো যায়গা থেকে এর টেম্পারেচার নিয়ন্ত্রণ করা যাবে। ওয়ালটন এ ফ্রিজটির মূল্য নির্ধারণ করেছে ১ লাখ ১০ হাজার টাকা। মেলাতে নতুন ৬টি মডেলের আকর্ষণীয় ডিজাইনের ফ্রিজ এনেছি আমরা। সবা মডেল ডিজিটাল কন্ট্রোল সিস্টেমে চলে। আমাদের ৬৫টির বেশি মডেলের ফ্রিজ রয়েছে। ওয়ালটনের সব ফ্রিজে ১০ শতাংশ ডিসকাউন্ট দেয়া হচ্ছে। ফ্রিজের কম্প্রেসারে রয়েছে ১২ বছরের গ্যারান্টি। মিনিস্টার এবার ছয়টি দরজাসম্পন্ন ৬০০-৬ডি মডেলের নতুন ফ্রিজ এনেছে মেলায়। মিনিস্টারের সহকারী পরিচালক, বিক্রয় ও বিপণন এমডি সজিবুল ইসলাম বলেন, মেলাতে আপকামিং কিছু ফ্রিজ আসছে। সপ্তাহ খানেকের মধ্যে আরো ৭ থেকে ১০টি মডেলের ফ্রিজ আসবে। ডিজিটাল ডিসপ্লে, ন্যানো টেকনোলজি ব্যবহারে এনার্জি সেভিং হবে। ফ্রিজটিতে স্মার্ট ইনভার্টার টেকনোলজি ?ব্যবহার করা হয়েছে। মেলাতে মিনিস্টার ফ্রিজ ৭ শতাংশ ডিসকাউন্টে কেনা যাচ্ছে। ফ্রিজের কম্প্রেসারে ১২ বছরের গ্যারান্টি রয়েছে।
মেলায় ডাবল ডোরের দুটি মডেলের ফ্রিজ এনেছে ভিশন। এ ফ্রিজের দাম ৯৯ হাজার ৯০০ টাকা। ভিশন স্টলের বিক্রিয়কর্মী জানান, ২০টি মডেলের ফ্রিজ রয়েছে আমাদের। ১৪২ লিটারের ফ্রিজের দাম ১৯ হাজার ৫০০ টাকা। ২৫০ লিটারের ডিপ ফ্রিজের দাম ৩১ হাজার ৯০০ টাকা, ১৫০ লিটার ডিপ ফ্রিজের দাম ২৪ হাজার ৮০০ টাকা।
স্যামসাংয়ের স্টলে ২১৮ লিটার ফ্রিজ ২৪ হাজার ৯০০ টাকা ও ডাবল ডোর ৮৪৫ লিটারের ফ্রিজের দাম ২ লাখ ৯৯ হাজার টাকা। স্যামসাং স্টলের বিক্রয়কর্মী প্রণব কুমার ঘোষ বলেন, মেলা উপলক্ষে ৪ হাজার থেকে ৬ হাজার টাকা ছাড় দেয়া হচ্ছে ফ্রিজে। কনকা তাদের ফ্রিজে ১০ শতাংশ ছাড় দিচ্ছে। ১৫০ লিটারের ফ্রিজ ২৭ হাজার ৪০০ টাকা এবং ৭৫০ লিটারের ফ্রিজ ৮৬ হাজার টাকায় বিক্রি হচ্ছে।
তিন দরজার নতুন কেআরএফ-৫৮০ মডেলের ফ্রিজ এনেছে তারা। এ স্টলে ১০ শতাংশ ডিসকাউন্ট দেয়া হচ্ছে।
তবে, ডিসকাউন্টের পরিবর্তে ক্রেতারা একটি কুপন নিতে পারেন। এই কুপনের মাধ্যমে ৩০০ টাকা থেকে শুরু করে একটি নতুন রেফ্রিজারেটর পর্যন্ত পুরস্কার রয়েছে ক্রেতাদের জন্য। কোম্পানির লাকি কুপন ড্রয়ের বিজয়ীদের সঙ্গে পরে মেসেজে যোগাযোগ করবে কোম্পানি। মেলায় যমুনার স্টলে ১৪৮ লিটারে ফ্রিজে ২০ হাজার টাকা পর্যন্ত ছাড় দিচ্ছে দেশীয় কোম্পানিটি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়