জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস আজ

আগের সংবাদ

উৎসবমুখর নারায়ণগঞ্জ : প্রচারণায় এগিয়ে আইভী

পরের সংবাদ

পাকিস্তানে তুষারপাতে গাড়িতে আটকা পড়ে নিহত ২১

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ ডেস্ক : পাকিস্তানের উত্তরাঞ্চলীয় গেইলাত এলাকায় ভারি তুষারপাতে ঢেকে যাওয়া গাড়ির ভেতরে আটকা পড়ে অন্তত ২১ জনের প্রাণহানি ঘটেছে। গতকাল শনিবার দেশটির পাঞ্জাব প্রদেশের সীমান্ত লাগোয়া গেইলাতের মুরি এলাকায় তুষারপাতের ঘটনায় আটকা পড়া আরো ১ হাজারের বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে।
গাড়িতে আটকা পড়াদের প্রাণহানির এই ঘটনায় গেইলাতের মুরি এলাকায় দুর্যোগ ঘোষণা করা হয়েছে। দেশটির সেনাবাহিনী ও অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সড়ক পরিষ্কার এবং আটকে পড়া লোকজনকে উদ্ধারে অভিযান শুরু করেছেন।
দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, গত কয়েক দিনে মুরি এলাকায় ১০ হাজারের বেশি যানবাহন প্রবেশ করেছে। এসব যানবাহনের বেশির ভাগ আরোহিই পর্যটক। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রশিদ বলেছেন, ভারি তুষারপাতের কারণে মুরির মহাসড়কে প্রায় ১ হাজার গাড়ি আটকা পড়েছে।
মুরি পুলিশের কর্মকর্তারা এএফপিকে বলেছেন, অস্বাভাবিক ভারি তুষারপাত দেখতে গত কয়েক দিনে মুরিতে ১০ হাজারের বেশি গাড়ি প্রবেশ করেছে। যে কারণে মুরির মহাসড়কে ব্যাপক যানজটও দেখা দিয়েছে। দেশটির স্বরাষ্ট্র মন্ত্রণালয় বলছে, শনিবার দুপুর পর্যন্ত গাড়িতে আটকা ১ হাজার ১২২ জনকে উদ্ধার করা হয়েছে। এছাড়া কয়েকটি গাড়ির ভেতরে ২১ জনকে মৃত অবস্থায় পাওয়া গেছে। যাদের মধ্যে ৯ শিশুও রয়েছে।
পাকিস্তানের অন্যতম পার্বত্য পর্যটন নগরী মুরি। রাজধানী ইসলামাবাদের উত্তরের এই শহর পর্যটকদের কাছে তুমুল জনপ্রিয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়