জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস আজ

আগের সংবাদ

উৎসবমুখর নারায়ণগঞ্জ : প্রচারণায় এগিয়ে আইভী

পরের সংবাদ

নির্মাণের ৬ মাসেও চালু হয়নি সিংগাইর ফায়ার সার্ভিস

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সিংগাইর (মানিকগঞ্জ) প্রতিনিধি : সিংগাইরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণকাজ শেষ হওয়ার ৬ মাস পেরিয়ে গেলেও চালু হচ্ছে না এর কার্যক্রম। নির্মাণকাজে সামান্য ত্রæটি থাকায় ভবন ভবন বুঝে নিতে ঢাকা বিভাগীয় ফায়ার সার্ভিসের উপপরিচালক অস্বীকৃতি জানালেও এখন জেলা ফায়ার সার্ভিস বলছে, প্রধানমন্ত্রী উদ্বোধনের জন্য সময় দিতে না পারার।
মানিকগঞ্জ গণপূর্ত বিভাগ ইতোমধ্যে ভবনের শতভাগ কাজ সম্পন্ন করে ফায়ার সার্ভিস বিভাগকে ভবন বুঝে নিতে বলেছেন। নির্মাণকাজে সামান্য কিছু ত্রæটি-বিচ্যুতি থাকায় ফায়ার সার্ভিস বিভাগ ভবন বুঝে নিচ্ছেন না। জনবলসহ দুটি গাড়ি দেয়া হলেও শুরু হচ্ছে না এর কার্যক্রম।
এছাড়া প্রধানমন্ত্রী উদ্বোধনের জন্য সময় দিতে না পারাকেও বিলম্বের কারণ বলে জানায় ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ।
মানিকগঞ্জ গণপূর্ত বিভাগ সূত্রে জানা গেছে, সিংগাইর উপজেলায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন নির্মাণের কাজ ২০১৮ সালের প্রথমদিকে শুরু করে ঠিকাদারি প্রতিষ্ঠানটি। নির্ধারিত সময় দেড় বছরে কাজ শেষ করতে না পারায় আরো কিছু সময় বৃদ্ধি করে বাকি কাজ ২০২১ সালের জুন মাসের দিকে শেষ করে গণপূর্ত বিভাগকে বুঝিয়ে দেয়। এরপর গণপূর্ত বিভাগ ফায়ার সার্ভিস বিভাগকে ভবনটি বুঝে নিতে বলে। এর পরিপ্রেক্ষিতে গত ২৬ ডিসেম্বর ঢাকা বিভাগের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপপরিচালক দিনমণি শর্মা ভবনটি পরিদর্শন করে কাজে সামান্য ত্রæটি দেখে সংশোধন করার নির্দেশ দেন। ত্রæটিগুলো সংশোধন হলেই ভবনটি বুঝে নেয়া হবে বলে জানান ওই কর্মকর্তা।
সিংগাইর পৌরসভার মেয়র আবু নাঈম মোহাম্মদ বাশার বলেন, নির্মাণকাজ শেষ হওয়া সত্ত্বেও কার্যক্রম শুরু না হওয়ায় অগ্নিকাণ্ড, সড়ক দুর্ঘটনাসহ অন্যান্য দুর্ঘটনা সহজে মোকাবিলা করা থেকে বঞ্চিত হচ্ছেন উপজেলাবাসী। তিনি স্টেশনটি দ্রুত চালুর দাবি জানান।
এ ব্যাপারে মানিকগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক মো. করিফুল ইসলাম বলেন, সিংগাইর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের জন্য বিভিন্ন পদে প্রায় ২০ জন লোক পদায়ন করা হয়েছে। এদের এখন অন্য স্টেশনে কাজ করানো হচ্ছে। এছাড়া ২টি গাড়িও বরাদ্দ পেয়েছি। তিনি আরো জানান, প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ভার্চুয়াল পদ্ধতিতে উদ্বোধনের তারিখ ও সময় নির্ধারণ হলেই ভবন বুঝে নেয়া হবে। নিয়োগপ্রাপ্তদের এখানে নিয়ে আসা হবে। তারা এ স্টেশনটি চালাতে পারবে বলে মনে করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়