জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস আজ

আগের সংবাদ

উৎসবমুখর নারায়ণগঞ্জ : প্রচারণায় এগিয়ে আইভী

পরের সংবাদ

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন > তৈমূর শামীম ওসমানের প্রার্থী : আইভী; দলের না জনগণের দাবি তৈমূরের

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

অনতু রেজা, নারায়ণগঞ্জ থেকে : নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের আইভী ও স্বতন্ত্র মেয়র প্রার্থী তৈমূর আলমের পাল্টাপাল্টি অভিযোগের মধ্যে প্রচার-প্রচারণায় সরগরম পুরো নগরী। নির্বাচনের আর মাত্র ৭ দিন বাকি। আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডাক্তার সেলিনা হায়াৎ আইভীর অভিযোগ, স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকার সরকারি দলের একাংশের সমর্থন নিয়ে মাঠে নেমেছেন। অপরদিকে তৈমূর আলম অভিযোগ করেন মেয়র প্রার্থী আইভী সরকারি দলের নেতাকর্মীদের দিয়ে সভা-সমাবেশ করে নির্বাচনী আইন ভঙ্গ করেছেন। এভাবে দুই হেভিওয়েট প্রার্থীর পাল্টাপাল্টি অভিযোগের মধ্যে দিয়েই চলছে নৌকা ও হাতি প্রতীকের প্রচারণা।
থেমে নেই অপর ৫ মেয়র প্রার্থীও। তারাও চালাচ্ছেন প্রচার-প্রচারণা। দিচ্ছেন নানা ধরনের উন্নয়নের প্রতিশ্রæতি। এছাড়া সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলররাও সকাল থেকে রাত পর্যন্ত মাঠ চষে বেড়াচ্ছেন। দুপুরের পর থেকে নির্বাচনী প্রচারণায় চারদিকে মাইকিং শুরু হওয়ায় উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হচ্ছে।
আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডাক্তার সেলিনা হায়াৎ আইভী গতকাল শনিবার সকাল থেকে সিটি করপোরেশনের ২৪ নম্বর ওয়ার্ডের চৌড়াপাড়া এসিআই ফ্লাওয়ার মিলের মোড় থেকে প্রচারণা শুরু করেন। বিকালে তিনি ২৩ নম্বর ওয়ার্ডে প্রচারণা চালান। এ সময় ডাক্তার আইভী গণমাধ্যমে বলেন, তৈমূর আলম খন্দকার গডফাদার শামীম ওসমানের প্রার্থী। গতকালের তৈমূরের প্রচারণায় তা প্রমাণিত হয়েছে। তৈমূর আলম খন্দকার সাংসদ শামীম ওসমান ও সেলিম ওসমানের প্রার্থী। জাতীয় পার্টির সাংসদ সেলিম ওসমানের চারজন চেয়ারম্যান তার প্রচারণায় যোগ দিয়েছেন। এতে প্রমাণিত হয় নারায়ণগঞ্জে যে গুঞ্জন ছিল তৈমূর আলম খন্দকার গডফাদার শামীম ওসমানের প্রার্থী। গতকাল তৈমূরের প্রচারণায় তা প্রমাণিত হয়েছে। তিনি বলেন, তৈমূর আলম খন্দকার জনগণের প্রার্থী না, বিএনপিরও প্রার্থী না।
ডাক্তার সেলিনা হায়াৎ আইভী এক প্রশ্নের জবাবে বলেন, আওয়ামী লীগের তৃণমূল পর্যায়ের নেতাকর্মীরা সবাই আমার সঙ্গে আছে। প্রত্যেক ওয়ার্ড লেভেলের নেতাকর্মীরা আমার সঙ্গে মাঠে কাজ করছে। একমাত্র শামীম ওসমান হয়তো বাইরে গিয়ে তার লোকজনকে প্রোভাইড করছে। আওয়ামী লীগের নেতারা (হাইকমান্ড) তৈমূর আলমের প্রচারণায় কারা কারা এসেছে সব দেখেছে। পত্র-পত্রিকায় সব নিউজ এসেছে। তিনি বলেন, আমি একটি কথা আপনাদের বলতে চাই, আমি নির্বাচন করি জনগণের শক্তি নিয়ে। জনতাই আমার শক্তি। দল (আওয়ামী লীগ) আমার মনোবল। সব কিছু মিলে আমি নির্বাচন করছি। গডফাদারের দিকে তাকিয়ে আমি নির্বাচন করছি না। আরেক প্রশ্নের জবাবে ডাক্তার আইভী বলেন, তারা কালকে তৈমূর আলমের প্রচারণায় প্রকাশ্যে ছিল। এতে প্রমাণিত হয় কারা তৈমূর আলমকে দাঁড় করিয়েছে। কারা তার পেছন থেকে কলকাঠি নাড়ছে।
অপরদিকে স্বতন্ত্র প্রার্থী এডভোকেট তৈমূর আলম খন্দকার সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডে প্রচারণা চালান। প্রচারণাকালে তিনি বলেন, আমি দলের প্রার্থী না। আমি জনগণের প্রার্থী। সর্বস্তরের জনগণ আজকে নির্বাচনে মাঠে নেমে পড়েছে। মাননীয় প্রধানমন্ত্রী যদি নারায়ণগঞ্জের ভোটার হতেন তবে আমি তার কাছে ভোট চাইতে যেতাম। আমার দৃঢ় বিশ্বাস তিনি আমাকে ভোট দিতেন। তিনি বিলেন, বিগত ৫০ বছরের স্বচ্ছ এবং নির্ভেজাল ও গণমুখী কর্মকাণ্ডের জন্য প্রধানমন্ত্রী আমাকে ভোট দিতেন।
তৈমূর আলম বলেন, মানুষ যখন একটা প্রার্থী খুঁজে বেড়াচ্ছিল তখন গণমানুষের ডাকে সাড়া দিয়ে আমি প্রার্থী হই। নারায়ণগঞ্জের আপামর জনগণ খেটে খাওয়া মানুষ, জনপ্রতিনিধি, শিক্ষাবিদ, ছাত্র ও মহিলাসমাজ সবাই দলমত নির্বিশেষে আমার পক্ষে মাঠে নেমেছে। শামীম ওসমান ও আওয়ামী লীগের সমর্থন প্রসঙ্গে তিনি বলেন, আমি তো আওয়ামী লীগের ভোটও চাই। আমি তো সবার ভোট চাই। যাদের নাম আপনারা বলছেন তারা তিন স্তরের এমপি। তারা তো শহরের ভোটার, তারা জনপ্রতিনিধিত্ব করছেন। আমিতো তাদেরও ভোট ও সমর্থন চাই। তাদের সঙ্গে পার্সোনাল কোনো সম্পর্ক আমার নেই। তিনি আরো বলেন, আমি মাঠে নেমেছি জনগণের সঙ্গে। আমি দলের প্রার্থী না, আমি জনগণের প্রার্থী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়