জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস আজ

আগের সংবাদ

উৎসবমুখর নারায়ণগঞ্জ : প্রচারণায় এগিয়ে আইভী

পরের সংবাদ

নতুন জীবন পেল সুতোয় পেঁচিয়ে যাওয়া কবুতর

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : অন্য আর ১০ দিনের মতোই হয়তো বহুতল ভবনে ঠাঁসা রাজধানীর এক জায়গা থেকে অন্য জায়গায় খাবারের সন্ধান করছিল কবুতরটি। দিন শেষে হয়তো ফিরেও যাচ্ছিল নিজের নীড়ে। কিন্তু যে ডানায় ভর করে কবুতরটি নীড়ে ফিরবে, সেই ডানায় আটকে যায় ঘুড়ির সুতো। প্রাণপণ চেষ্টা করেও বহুতল ভবনের ছাদ থেকে ঝুলতে থাকা ওই সুতো থেকে ছুটতে পারছিল না পাখিটি। একপর্যায়ে নিস্তেজ হয়ে মৃত্যুর প্রহর গুনতে থাকা কবুতরটিকে দেখতে পান পাশের ভবনে কর্মরত এক গণমাধ্যমকর্মী। সেটিকে উদ্ধারে ফোন করা হয় জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ। সেই সূত্রে দ্রুত সময়ের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে কবুতরটিকে উদ্ধার করে নতুন জীবন দেয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘রবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ার সোসাইটি’।
গতকাল শনিবার সন্ধ্যা ৭টার দিকে রাজধানীর মৌচাকের প্রপার্টি প্লাজা শপিং কমপ্লেক্সের ৫ম তলা থেকে কবুতরটি উদ্ধার করা হয়। এর আগে কবুতরটিকে ঝুলতে দেখে ৯৯৯-এ ফোন করেন ভোরের কাগজের সহসম্পাদক রেজাউল করিম শামীম। প্রপার্টি প্লাজা শপিং কমপ্লেক্সের পাশের ভবনে অবস্থিত ভোরের কাগজের প্রধান কার্যালয়ের কনফারেন্স রুমের জানালা দিয়ে কবুতরটি দেখতে পান তিনি।
কবুতরটি উদ্ধার করা ‘রবিনহুড দ্য এনিমেল রেসকিউয়ার’ টিমের সদস্য তাহমিদ বলেন, ৯৯৯ থেকে আমাদের জানানো হয়, ভোরের কাগজ পত্রিকা অফিসের পাশের বহুতল ভবনে একটি কবুতর আটকা পড়েছে।

দ্রুত সময়ের মধ্যে আমরা ঘটনাস্থলে এসে দেখি, ভবনের পেছনের অংশে একটি সুতোর সঙ্গে কবুতরটি ঝুলছে। পরে ভবনের ১০ তলায় উঠে সুতো টেনে কবুতরটিকে উপরে তোলা হয়। তাহমিদ আরো বলেন, ১০ তলায় আটকে থাকা ঘুড়ির লম্বা সুতায় আটকা পড়ে ঝুলতে থাকে কবুতরটি। ঝাপ্টাঝাপ্টিতে দুই ডানাতে পেচিয়ে যায় সুতো। এতে কবুতরটির ডানা ক্ষতিগ্রস্ত হয়েছে। আমরা এটিকে আমাদের ‘রবিনহুড কেয়ার এনিমেল ক্লিনিকে’ চিকিৎসা দেব। প্রাথমিকভাবে মনে হচ্ছে, কবুতরটির সুস্থ হতে এক সপ্তাহ সময় লাগবে। সুস্থ হলে কবুতরটিকে অবমুক্ত করা হবে বলেও জানান তাহমিদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়