জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস আজ

আগের সংবাদ

উৎসবমুখর নারায়ণগঞ্জ : প্রচারণায় এগিয়ে আইভী

পরের সংবাদ

চিকিৎসার অভাবে শিশুর মৃত্যু : রিমান্ডে হাসপাতাল পরিচালক সারওয়ার

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : চিকিৎসার বিল পরিশোধ না করায় হাসপাতাল থেকে বের করে দেয়ায় এক শিশুর মৃত্যুর ঘটনায় রাজধানীর শ্যামলীতে ‘আমার বাংলাদেশ হাসপাতাল’-এর পরিচালক গোলাম সারওয়ারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
গতকাল শনিবার আসামিকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করে মোহাম্মদপুর থানা পুলিশ। শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শুভ্রা চক্রবর্তী দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে শিশুর মা রাজধানীর মোহাম্মদপুর থানায় হাসপাতালটির মালিক ও পরিচালককে আসামি করে একটি মামলা করেন।
৭ জানুয়ারি বিকালে অভিযান চালিয়ে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে হাসপাতালের পরিচালক গোলাম সারওয়ারকে গ্রেপ্তার করে র‌্যাব।
মামলার অভিযোগে জানা গেছে, ঠাণ্ডায় শ্বাসকষ্টে ভোগা ছয় মাস বয়সি যমজ দুই শিশু আহমেদ ও আব্দুল্লাহকে দালালের মাধ্যমে গত ২ জানুয়ারি ‘আমার বাংলাদেশ হাসপাতালে’ এর আইসিইউতে ভর্তি করেন মা আয়েশা বেগম। সেখানে তিন দিন আইসিইউতে রাখায় ১ লাখ ২৬ হাজার টাকা বিলের কথা জানায় হাসপাতাল কর্তৃপক্ষ। তবে ওই টাকা জোগাড়ের সাধ্য নেই জানানো নিয়ে আয়েশার সঙ্গে রাগারাগি করেন হাসপাতালের পরিচালকসহ অন্য কর্মকর্তারা। তাই বিভিন্ন জায়গা থেকে ধার-দেনা করে ৬০ হাজার ৫০০ টাকা পরিশোধ করেন আয়েশা। এতে সন্তুষ্ট না হওয়ায় আইসিইউ থেকে যমজ দুই শিশুকে বের করে দেয় হাসপাতাল কর্তৃপক্ষ। হাসপাতাল থেকে বের করার দুই ঘণ্টার মধ্যে শিশু আহমেদ মারা যায় বলে আায়েশা অভিযোগ করেন। আরেক শিশু আব্দুল্লাহ গুরুতর অসুস্থ হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়