জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস আজ

আগের সংবাদ

উৎসবমুখর নারায়ণগঞ্জ : প্রচারণায় এগিয়ে আইভী

পরের সংবাদ

এসজেআইবিএলের চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

শাহ্জালাল ইসলামী ব্যাংক লিমিটেডের (এসজেআইবিএল) পরিচালক পর্ষদের ৩৩৩তম সভায় সর্বসম্মতিক্রমে মোহাম্মদ ইউনুছ ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। একই সভায় মহিউদ্দিন আহমেদ ও মোহাম্মদ গোলাম কুদ্দুস পরিচালক পর্ষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
নবনির্বাচিত চেয়ারম্যান মোহাম্মদ ইউনুছ ১৯৫৮ সালে মুন্সীগঞ্জের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। বিশিষ্ট শিল্পপতি এবং ব্যবসায়ী মোহাম্মদ ইউনুছ তিন দশকের অধিক সময় ধরে কাগজ, আইটি, ইন্স্যুরেন্স, মার্চেন্ট ব্যাংক, এগ্রো সেক্টর, বস্ত্র ও হিমাগার শিল্প-বাণিজ্যের সঙ্গে জড়িত রয়েছেন। তিনি সোবহান আইস এন্ড কোল্ড স্টোরেজ লি., ইউনুছ কোল্ড স্টোরেজ, অনন্ত পেপার মিলস্, ইউনুছ পেপার মিলস্, ইউনুছ ফাইন পেপার মিলস্, ইউনুছ স্পিনিং মিলস্, সোনালী পেপার এন্ড বোর্ড মিলস্, শরীফ কোল্ড স্টোরেজ, ইউনুছ নিউজপ্রিন্ট মিলস্ এবং ইউনুছ অফসেট পেপার মিলসের ব্যবস্থাপনা পরিচালক। তিনি অনলাইন সংবাদপত্র সোনালী নিউজ ডট কমের প্রকাশক। এছাড়া তিনি ফারইস্ট ইন্টারন্যাশনাল বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য, ওয়ার্ড ব্রিজ স্কুলের চেয়ারম্যান এবং গ্যালাক্সি ফ্লাইইং একাডেমি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক।
নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ১৯৫৫ সালে ঢাকা জেলার বংশালে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। মহিউদ্দিন আহমেদ চার দশক ধরে ব্যবসা-বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত। বিশিষ্ট ব্যবসায়ী মহিউদ্দিন আহমেদ রূপসা ট্রেডিং করপোরেশন এবং মহিউদ্দিন অটো হাউজের স্বত্বাধিকারী। তাছাড়া তিনি মহিউদ্দিন এন্ড কোম্পানি এবং প্যাসিফিক অটোমোবাইলসের চেয়ারম্যান। তিনি শাহ্জালাল ইসলামী ব্যাংক সিকিউরিটিজ ও ইসলামী ইন্স্যুরেন্স বাংলাদেশের একজন স্পন্সর শেয়ার হোল্ডার। তিনি সাউথইস্ট ইউনিভার্সিটির প্রাক্তন ভাইস চেয়ারম্যান এবং গভর্নিং বোর্ডের সদস্য।
নবনির্বাচিত অপর ভাইস চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কুদ্দুস ১৯৫৪ সালে নোয়াখালী জেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। গোলাম কুদ্দুস আনোয়ার খান মডার্ন হসপিটাল লিমিটেডের প্রতিনিধি হিসেবে ব্যাংকে প্রতিনিধিত্ব করছেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রি সম্পন্ন করার পর ১৯৮৩ সালে জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মজীবন শুরু করেন। তিনি বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব হিসেবে এবং প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। বিজ্ঞপ্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়