জরায়ুমুখের ক্যান্সার সচেতনতা দিবস আজ

আগের সংবাদ

উৎসবমুখর নারায়ণগঞ্জ : প্রচারণায় এগিয়ে আইভী

পরের সংবাদ

এসএসসির ফলাফল : চট্টগ্রামে দুই বিষয়ে আবারো নিরীক্ষণের আবেদন বেশি

প্রকাশিত: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৯, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এসএসসি পরীক্ষার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের জন্য সবচেয়ে বেশি আবেদন জমা পড়েছে দুই বিষয়ে। ফলাফল প্রকাশের পর দিন থেকে শেষ সময় পর্যন্ত ফলাফল পুনঃনিরীক্ষণের জন্য চট্টগ্রাম শিক্ষাবোর্ডে আবেদন করেছেন ৭ হাজার ৮২৩ জন শিক্ষার্থী। এর মধ্যে সবচেয়ে বেশি আবেদন পড়েছে মানবিক বিভাগের বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা বিষয়ে এবং ব্যবসায় শিক্ষা বিভাগের হিসাববিজ্ঞান বিষয়ে।
বোর্ডের তথ্যানুযায়ী, চট্টগ্রাম শিক্ষাবোর্ডে এবার উত্তরপত্র পুনঃনিরীক্ষণের আবেদন পড়েছে গতবারের তুলনায় ৭ ভাগের ১ ভাগ। গতবার ছিল ৫৩ হাজার ৫১০ জন। আর এবার মাত্র ৭ হাজার ৮২৩টি। এর মধ্যে বাংলাদেশের ইতিহাস ও বিশ্ব সভ্যতায় ২ হাজার ২০৬টি, হিসাববিজ্ঞানে ২ হাজার ১৫৬টি, পদার্থ বিজ্ঞানে ৮৫২টি, ভূগোল ও পরিবেশ বিজ্ঞানে ৬৮৪টি, রসায়নে ৫১৬টি, ব্যবসায় উদ্যোগে ৪৮৫টি, উচ্চতর গণিতে ২৬৭টি, পৌরনীতিতে ২৬৫টি, অর্থনীতিতে ২৩টি, জীববিজ্ঞানে ১৯৭টি পুনঃনিরীক্ষণের আবেদন করেন শিক্ষার্থীরা।
চট্টগ্রাম শিক্ষবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক নারায়ণ চন্দ্র নাথ বলেন, ‘পুনঃনিরীক্ষণের জন্য যারা আবেদন করেছে তাদের উত্তরপত্রে নম্বর যোগ বা উঠানোর ক্ষেত্রে কোনো ভুল পরিলক্ষিত হলে তা সংশোধন করে আবারো ফল প্রকাশ করা হবে। তাছাড়া এ বছরে আবেদন অনেক কম যা গত বছরের ৭ ভাগের ১ ভাগ। আমার মনে হচ্ছে, তারা (পরীক্ষার্থী) এ রেজাল্টে সন্তুষ্ট। না হলে তো আবেদন করত।’
সাধারণত, পুনঃনিরীক্ষণের ফল মূল ফলাফল প্রকাশের ৩০ দিনের মধ্যেই প্রতি শিক্ষাবোর্ড এর নিজ নিজ ওয়েবসাইটে পিডিএফ আকারে প্রকাশ করে থাকে। এছাড়া আবেদনকারীর আবেদন করার সময় প্রদান করা ব্যক্তিগত মোবাইল নম্বরেও কেন্দ্রীয়ভাবে ফলাফল এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়