গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

মহাশ্বেতা দেবীর অনুপ্রেরণায় ‘মহানন্দা’

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

সাহিত্যিক মহাশ্বেতা দেবীর অনুপ্রেরণায় পর্দায় আসতে চলেছে বাংলা ছবি ‘মহানন্দা’। পরিচালনায় অরিন্দম শীল। মুখ্য ভূমিকায় গার্গী রায়চৌধুরী। ২০২০ সালে এই ছবির ঘোষণা হয়েছিল। ২০২১ সালের গোড়ার দিকে ছবির শুটিং শুরু করেও করোনা আবহে তা বন্ধ করে দিতে হয়। অবশেষে জুন মাস থেকে ফের শুরু হয়েছিল ‘মহানন্দা’র শুটিং। বছরের প্রথমদিনেই সামনে এল এই ছবি পোস্টার। পোস্টারে বয়স্ক মহাশ্বেতা দেবীর রূপে দেখা গেল গার্গী রায়চৌধুরীকে। ‘মহানন্দা’র শুটিং শুরুর কথা নিজেই সোশ্যাল মিডিয়ায় জানিয়েছিলেন পরিচালক অরিন্দম শীল। কলকাতাতে হয়েছে ছবির শুটিং। ছবিতে মহাশ্বেতা দেবীর ভূমিকায় অভিনয় করেছেন গার্গী রায় চৌধুরী আর বিজন ভট্টাচার্যের ভূমিকায় দেখা যাবে দেবশঙ্কর হালদারকে। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ ভূমিকায় ইশা সাহা, অর্ণ মুখোপাধ্যায়কে দেখা যাবে। প্রসঙ্গত, ১৯৬২ সালে মহাশ্বেতা দেবী ও বিজন ভট্টাচার্যের বিবাহবিচ্ছেদ হয়। সেসময় ছেলে নবারুণ ভট্টাচার্যের কথা ভেবে মানসিকভাবে ভেঙে পড়েছিলেন মহাশ্বেতা দেবী। তিনি আত্মহত্যাও করতে যান। যদিও চিকিৎসকদের চেষ্টায় বেঁচে যান। আর ‘মহানন্দা’ ছবিতে মহাশ্বেতা দেবী, বিজন ভট্টাচার্যের পাশে নবারুণ ভট্টাচার্যের চরিত্রটিও গুরুত্বপূর্ণ হয়ে উঠতে চলেছে।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়