গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

ব্র্যাক ব্যাংকের সিটিও নুরুন নাহার বেগম

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

ব্র্যাক ব্যাংকের চিফ টেকনোলজি অফিসার (সিটিও) হিসেবে নিয়োগ পেলেন নুরুন নাহার বেগম। গত ১ জানুয়ারি থেকে তিনি এ দায়িত্বে নিয়োগপ্রাপ্ত হয়েছেন। একই সঙ্গে তিনি ব্যাংকের ম্যানেজমেন্ট কমিটির একজন সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন। তার আছে ২০০১ সাল থেকে ২০ বছর ব্র্যাক ব্যাংকের টেকনোলজি ডিভিশনের বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পালনের অভিজ্ঞতা।
নতুন দায়িত্ব গ্রহণের পূর্বে তিনি ব্যাংকের টেকনোলজি ডিভিশনের হেড অব কোর ব্যাংকিং হিসেবে কর্মরত ছিলেন। গত দুই দশক ধরে তিনি এই ডিভিশনের বিভিন্ন দায়িত্ব পালন করেন এবং ব্যাংকের প্রযুক্তি অবকাঠামো তৈরিতে গুরুত্বপূর্ণ অবদান রাখেন। এছাড়া তিনি ব্যাংকের নারী কর্মকর্তাদের ফোরাম ‘তারা’-এর প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন। এর মাধ্যমে ব্র্যাক ব্যাংককে বাংলাদেশের অন্যতম নারীবান্ধব ব্যাংক হিসেবে প্রতিষ্ঠা লাভ করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। ব্যাংকের সেইফগার্ডিং পলিসি তৈরিতেও তিনি ভূমিকা রাখেন।
তার নিয়োগ সম্পর্কে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা ফরহাদ হোসেন বলেন, নুরুন নাহার আমাদের ম্যানেজমেন্ট কমিটির একজন অন্যতম সদস্য হিসেবে ডিজিটাল ট্রান্সফরমেশনকে সামনে এগিয়ে নেবেন। গ্রাহকদের দ্রুত, সহজ, স্বাচ্ছন্দ্যময় ও নিরাপদ ব্যাংকিং অভিজ্ঞতা প্রদানে বিভিন্ন প্রযুক্তি প্রকল্প বাস্তবায়নে তার দীর্ঘ অভিজ্ঞতা ব্যাংকের জন্য সহায়ক হবে।
একটি মূল্যবোধভিত্তিক প্রতিষ্ঠান হিসেবে ব্র্যাক ব্যাংক লিডারশিপ পজিশনে নারীদের নিয়োগ করে থাকে। তার এই নিয়োগ ক্যারিয়ারে উচ্চতর লক্ষ্য নির্ধারণে ব্র্যাক ব্যাংক ও সর্বোপরি ব্যাংকিং খাতের নারী সহকর্মীদের অনুপ্রাণিত করবে। বিজ্ঞপ্তি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়