গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

বিনা টিকেটে ট্রেন ভ্রমণ : ১৮১৪ জনের কাছ থেকে ৩ লাখ ৭১ হাজার টাকা আদায়

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিনা টিকেটে ট্রেন ভ্রমণের দায়ে ১ হাজার ৮১৪ জন ট্রেনযাত্রীর কাছ থেকে ভাড়াসহ ৩ লাখ ৭১ হাজার ৫৫০ টাকা জরিমানা আদায় করেছে পাকশী বিভাগীয় রেলওয়ে কর্তৃপক্ষ। পাকশী বিভাগীয় রেলওয়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীদের আটটি স্পেশাল টিম গুরুত্বপূর্ণ স্টেশনগুলোতে অভিযান পরিচালনা করে এ জরিমানা আদায় করে।
গতকাল শুক্রবার পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, গত বৃহস্পতিবার সকাল থেকে গভীর রাত পর্যন্ত পাকশী বিভাগীয় রেলওয়ের আওতায় বিভিন্ন ট্রেনে গুরুত্বপূর্ণ স্টেশনে অভিযান চালানো হয়। পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক (জিএম) অসীম কুমার তালুকদারের নেতৃত্বে পশ্চিমাঞ্চল রেলওয়ে পাকশী বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক, (ডিআরএম) শাহীদুল ইসলাম, পাকশী বিভাগীয় পরিবহন কর্মকর্তা (ডিটিও) আনোয়ার হোসেন, পাকশী বিভাগীয় বাণিজ্যিক কর্মকর্তা (ডিসিও) নাসির উদ্দিন, পাকশী বিভাগীয় প্রকৌশলী (১) বীরবল মণ্ডল, পাকশী বিভাগীয় প্রকৌশলী (২) আব্দুর রহিম, পাকশী বিভাগীয় সংস্থাপন কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন, পাকশী বিভাগীয় যান্ত্রীয় প্রকৌশলী (ক্যারেজ) মমতাজুল ইসলাম, পাকশী বিভাগীয় বৈদ্যুতিক প্রকৌশলী রিফাত শাকিল, পাকশী বিভাগীয় সংকেত ও টেলিযোগাযোগ প্রকৌশলী রাজীব বিল্লাহ, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর কর্মকর্তা, রেলওয়ে ট্রাফিক ইন্সপেক্টর, ভ্রাম্যমাণ টিকেট পরিদর্শক, পরীক্ষক ও রেলওয়ে কর্মচারী অভিযান পরিচালনা করেন।
নাসির উদ্দিন জানান, বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের মহাব্যবস্থাপক হিসেবে অসীম কুমার তালুকদার গত ৪ জানুয়ারি দায়িত্ব নেন। দায়িত্ব নেয়ার পরপরই তিনি যাত্রীসেবার মানোন্নয়নে সব দপ্তরের কর্মকর্তার অংশগ্রহণের মাধ্যমে বিশেষ টিকেট চেকিংয়ের ওপর জোর দেন।
ওই দিন বিনা টিকেটে ট্রেন ভ্রমণের দায়ে ১ হাজার ৮১৪ জন যাত্রীর কাছ থেকে ভাড়া বাবদ ২ লাখ ৪৪ হাজার ৫০০ টাকা এবং জরিমানা বাবদ ১ লাখ ২৭ হাজার মোট ৩ লাখ ৭১ হাজার ৫৫০ টাকা রাজস্ব আয় করা হয়েছে।
ডিসিও আরো জানান, এ অভিযান অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়