গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

জানুয়ারিতে নেটফ্লিক্স মাতানো সিরিজ

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বছরের শুরুতেই একঝাঁক সিনেমা ও সিরিজ নিয়ে আসছে নেটফ্লিক্স। পুরনোদের সঙ্গে তাল মিলিয়ে আসছে অনেকগুলো অরিজিনাল। সেখান থেকে বাছাই করা ছয়টি সিরিজ-সিনেমার কথা জানা যাক
অ্যাকশন প্যাক (প্রথম সিজন)
৪ জানুয়ারি
শুধু বড়দের নয়, ছোটদের জন্যও নিত্য নতুন কন্টেন্ট আনছে নেটফ্লিক্স। মাপেট বেবিজ, ফিনিয়াস এন্ড ফার্ব, ডিজনি জুনিয়র নার্সারি রাইমসের একই ব্যানারে বের হচ্ছে প্রি-স্কুল এনিমেশন সিরিজ ‘অ্যাকশন প্যাক’। সিরিজটি ট্রিনা, ওয়াটস, রেন এবং ক্লে-কে নিয়ে। হোপ স্প্রিংসের সবচেয়ে বড় হুমকি মোকাবিলা করতে ব্যবহার করে তাদের সুপারপাওয়ার। আর এ সুপারপাওয়ার তাদের শিখতে হয়েছে ‘অ্যাকশন একাডেমি’র আর্নেস্টোর কাছ থেকে।

আর্কাইভ ৮১ (প্রথম সিজন)
১৪ জানুয়ারি
হরর পডকাস্ট সিরিজ থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি করা হয়েছে ‘আর্কাইভ ৮১’। এখানে দেখানো হবে একজন আর্কাইভিস্ট কিছু টেপ পুনরুদ্ধার করতে যেয়ে নিজের বিপদ ডেকে আনেন। এমনই বিপদ যা তাকে আরেক রহস্যের কিনারে নিয়ে যায়।

দ্য হাউস (প্রথম সিজন)
১৪ জানুয়ারি
নেক্সাস স্টুডিও থেকে বের হওয়া নতুন এই ডার্ক-কমেডি স্টপ-মোশন সিরিজটি একটি ঘর ও সেই ঘরের তিন নির্মাতার গল্প।

ওজার্ক (চতুর্থ সিজন-পার্ট ১)
২১ জানুয়ারি
মেক্সিকান ড্রাগ কার্টেলগুলো প্রতি বছর হাজার কোটি টাকা আয় করে মাদক ব্যবসা থেকে। কিন্তু অবৈধ টাকাগুলো তারা বৈধ করে কীভাবে? শিকাগোর একজন ফাইন্যান্সিয়াল অ্যাডভাইজার মার্টি বার্ড। তার ফার্মের অনেক ক্লায়েন্টের মধ্যে একজন মেক্সিকোর দ্বিতীয় বৃহৎ ড্রাগ কার্টেলের নেতা ওমার নাভেরো। নাভেরো কালো টাকা সাদা করতে ব্যবহার করে মার্টিকে। এদিকে চুরির অপরাধে মার্টির পার্টনারসহ জড়িত আরো অনেককে খুন করে কার্টেল। উপায় না দেখে মাদক ব্যবসায়ীদের সঙ্গে ৫০ কোটি ডলার বৈধ করে দেয়ার চুক্তি করে মার্টি। শিকাগো ছেড়ে ওজার্কে চলে আসতে হয় তাকে। নতুন পরিবেশে এতগুলো কালো টাকা কী করে সাদা করবেন মার্টি?

মিউনিখ দ্য এজ অব ওয়ার
২২ জানুয়ারি
বছরের প্রথম প্রধান নেটফ্লিক্স অরিজিনাল সিনেমাগুলোর একটি হবে ‘মিউনিখ- দ্য এজ অব ওয়ার’। সিনেমাটি রবার্ট হ্যারিসের লেখা বইয়ের ওপর ভিত্তি করে তৈরি ব্রিটিশ ড্রামা ফিল্ম। একজন ব্রিটিশ কূটনীতিককে মিউনিখে ভ্রমণ করতে দেখা যায়। সিনেমার কাস্টদের মধ্যে জেরেমি আয়রনস রয়েছেন। যিনি নেভিল চেম্বারলেনের চরিত্রে অভিনয় করেছেন। সঙ্গে আছেন জর্জ ম্যাককে, জেনিস নিওহনার এবং স্যান্ড্রা হুলার।

ইন ফ্রম দ্য কোল্ড (প্রথম সিজন)
২৮ জানুয়ারি
অ্যাডাম গøাস পরিচালিত নেটফ্লিক্সের নতুন ক্রাইম থ্রিলার সিরিজটিতে এমন এক মায়ের গল্প বলা হবে, যিনি বছরের পর বছর আত্মগোপনে থাকেন। আগের অবস্থায় ফিরে যাওয়ার জন্য তিনি নিজের জীবনকে বিপর্যস্ত করে তোলেন। স্পেনের মাদ্রিদে শুট করা সিরিজটির মূল চরিত্রে আছেন মার্গারিটা লেভিয়েভা। জেনি ফ্রাঙ্কলিনের চরিত্রে অভিনয় করেছেন তিনি।
:: মেলা ডেস্ক

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়