গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

ছন্দে ফিরতে মরিয়া মাশরাফি

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : দেশের ক্রিকেটের বাঁক বদলের কাণ্ডারি মাশরাফি বিন মুর্তজা। এক সময় বল হাতে মাঠ দাপিয়ে বেড়াতেন বাংলাদেশের সাবেক ওনানডে অধিনায়ক। তিনি প্রতিপক্ষের সাজানো ব্যাটিং লাইন আপ তাসের ঘরেরমতো গুঁড়িয়ে দিতেন। ইনজুরির কারণে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকায় বল হাতে নেননি বেশ কিছুদিন। তবে গতকাল হোম অব ক্রিকেট মিরপুরে একাডেমি মাঠে হালকা অনুশীলন করেছেন মাশরাফি।
তিনি দীর্ঘদিন পর মাঠে ফিরে বেশ উচ্ছ¡সিত ছিলেন। এদিন দুপুরে আধঘণ্টা সময় তিনি বল হাতে নিজেকে ঝালিয়ে নেন। আর মাশরাফি বোলিং করার সময় ব্যাটিং প্রান্তে ছিলেন টি-টোয়েন্টি দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। তবে বোলিং করার সময় মাঝে মাঝে কোমরে হাত দিয়ে কসরত করতে দেখা গেছে ম্যাশকে। তিনি এখনো পুরোদমে ফিট হতে পারেননি। তবে অনুশীলন শেষে মাশরাফি বলেন, আমি আশা করছি ছন্দ ফিরে পেতে সময় লাগবে না।
এদিকে মাশরাফি, তামিম ও মাহমুদউল্লাহ তিনজনই এবারের বিপিএলে ঢাকার খেলোয়াড়। তবে তারা গতকাল দলের হয়ে অনুশীলন করেননি।
তারা তিনজন ব্যক্তিগত অনুশীলন করেছেন। আর দুই সপ্তাহ পরই পর্দা উঠবে বিপিএলের। তার আগে বিসিএলের ওয়ানডে টুর্নামেন্ট শুরু হবে ৯ জানুয়ারি। তবে বিসিএলে তিনি খেলবেন কিনা তা এখনো নিশ্চিত নয়। পুনর্বাসনের মধ্যে থাকায় নিশ্চিত কিছু বলেননি সাবেক অধিনায়ক।
মাশরাফি বলেন, বিসিএল খেলব কিনা নিশ্চিত নই। পিঠে একটু ব্যথা আছে,তার পুনর্বাসন চলছে। ছন্দে ফিরতে একটু সময় লাগবে হয়তো। সামনে বিপিএল আছে। তাই আস্তে আস্তে শুরু করছি।
ব্যাকপেইনের অবস্থার ওপর নির্ভর করে। বিসিএলে খেলার কথা ছিল। প্রস্তুতি পুরোপুরি শুরু না হওয়া পর্যন্ত নিশ্চিত করতে পারছি না বিসিএলে খেলব কিনা। তাছাড়া ফুল রানআপে আসলে এখনো তো বোলিং করিনি।
তাই এখনই এটা নিয়ে মন্তব্য করা ঠিক হবে না। এখন যেটা হচ্ছে, একটা রিহ্যাব প্রক্রিয়ার মধ্যে আছি। আগের চেয়ে ব্যথাটা কিছু কমেছে। আশা করছি আগামী সপ্তাহে ফুল রানআপে বোলিং করতে পারব।
তখনই বোঝা যাবে, আসলে ব্যথাটার কি অবস্থা। তবে যেহেতু ফিটনেস ঠিক আছে, আমার কাছে মনে হয় না ছন্দে ফিরতে বেশিদিন লাগবে। যত তাড়াতাড়ি সম্ভব ফুল রানআপে ফিরতে পারব ততই ভালো।
এর আগে মাশরাফি সর্বশেষ বল হাতে খেলেছেন ২০২০ সালের ১৮ ডিসেম্বর বঙ্গবন্ধু টি টোয়েন্টি কাপে। সেসময় ফাইনালে খেলেছিলেন জেমকন খুলনার হয়ে গাজী গ্রুপ চট্টগ্রামের বিপক্ষে। এরপর আর কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে নামেননি তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়