গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

চরফ্যাশনের হাজারীগঞ্জ : চোরের উপদ্রবে রাত জেগে গ্রামবাসীর পাহারা

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি : চোরের উপদ্রবে অতিষ্ঠ চরফ্যাশনের হাজারীগঞ্জ ইউনিয়নের বাসিন্দারা। অব্যাহত চুরির ঘটনায় রাতে পাহারা বসিয়েছেন গ্রামবাসী। গ্রাম পুলিশের পাশাপাশি প্রত্যেক পাড়া-মহল্লায় সন্ধ্যার পর থেকে বাড়ি পাহারা দিচ্ছেন তারা। দিন-দুপুরেও টাকা, স্বর্ণালঙ্কার, হাঁস-মুরগি ও গবাদিপশুসহ আসবাবপত্র এবং মূল্যবান সামগ্রী চুরি হয়ে যাচ্ছে। ভুক্তভোগীদের অভিযোগ, চোর চক্রের বিরুদ্ধে উপজেলার শশীভূষণ থানায় মামলা হয়েছে। এরপরও থামছে না চুরি।
স্থানীয়দের দাবি, তারা চোর চক্রটিকে চিহ্নিত করতে পেরেছেন। তারা জানান, এলাকার বাসিন্দা আনিছুল হকের ছেলে মাগরিব (৩০) ও সজিব (২৭) এবং পারভেজসহ ৭-৮ জনের একটি চক্র রয়েছে। ওই ইউনিয়নের ৮নং ওয়ার্ডের নাসিমা বেগম অভিযোগ করে বলেন, বাড়িতে আমার স্বামী না থাকায় রাতে একই এলাকার বাসিন্দা মাগরিব আমার সামনে দিয়ে ঘর থেকে বিদেশি কম্বল, চাল ও টাকা নিয়ে যায়।
স্থানীয় মোস্তাফিজ মিঝি বলেন, কয়েক দিন আগে মাগরিব ও তার ভাই সজিব আমার ঘর থেকে আট হাজার টাকা ও স্বর্ণালঙ্কার চুরি করে। এর আগেও এ চোরদের আটক করা হয়েছিল। বাকের দফাদার বলেন, গভীর রাতে আমার বসতঘরে সজিব চুরি করতে গিয়ে হাতেনাতে ধরা পড়ে।
কবির মিয়া বলেন, মাসখানেক আগে ধান বিক্রির ৭৭ হাজার টাকা নিয়ে যায় চোররা। এর আগেও চোর চক্রটি ঘর থেকে ১ লাখ ২০ হাজার টাকা চুরি করে। এই চোর চক্রের একাধিক সদস্যকে হাতেনাতে কয়েকবার ধরার পরেও প্রভাবশালী মহলের হস্তক্ষেপে তাদের ছেড়ে দিতে হয়েছে বলে জানান গ্রামবাসী। স্থানীয় মাতুব্বরদের কাছে একাধিকবার জানিয়েও কোনো প্রতিকার না পাওয়ায় চোরদের বিরুদ্ধে ভুক্তভোগীরা গত ১৭ ডিসেম্বর ৩ জনকে আসামি করে থানায় মামলা করেন। মামলা সূত্রে জানা যায়, ১৪ ডিসেম্বর গভীর রাতে সুমন কাজি নামে এক গ্রামবাসীর ঘরে সজিব ও মাগরিব সিঁধ কেটে দুটি মোবাইল ফোন, ৬৫ হাজার টাকা ও স্বর্ণালঙ্কার চুরি করে নিয়ে যাওয়ার সময় তাদের চিনতে পেরে ধাওয়া করেন ভুক্তভোগীরা। এ সময় তাদের চিৎকারে বাড়ির লোকজন ছুটে এলে অভিযুক্তরা কৌশলে পালিয়ে যায়। ভুক্তভোগী সুমন কাজি বলেন, থানায় মামলা করার পর থেকে মামলা উঠিয়ে নেয়ার জন্য আসামিদের পরিবার ও পলাতক আসামিরা বিভিন্ন মাধ্যমে হুমকি দিয়ে আসছে।
শশীভূষণ থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান পাটোয়ারী বলেন, চুরির অভিযোগে মামলা হয়েছে। মাগরিবকে গ্রেপ্তার করলে আদালত তাকে জেলহাজতে পাঠিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়