গয়েশ্বর চন্দ্র রায় : নতজানু পররাষ্ট্রনীতির কারণে সীমান্ত হত্যা বন্ধে ব্যর্থ সরকার

আগের সংবাদ

ওমিক্রনের সামাজিক সংক্রমণ! জিনোম সিকুয়েন্সিং বাড়ানোর তাগিদ > সার্বিক পরিস্থিতি বুঝতে আরো দুই সপ্তাহ লাগবে : বিশেষজ্ঞদের মত

পরের সংবাদ

গোডাউন সিলগালা : বাবুগঞ্জে সরকারি চাল বিক্রির চেষ্টাকালে গ্রেপ্তার ২

প্রকাশিত: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৮, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বরিশাল প্রতিনিধি : জেলার বাবুগঞ্জে খাদ্যগুদামের সরকারি ২ হাজার কেজি চাল কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে মিনিকেট চালের বস্তায় প্যাকেটজাত অবস্থায় হাতেনাতে ধরা পড়েছেন ২ কর্মকর্তা। ২৫ কেজির বস্তায় ভরা ৮০০ বস্তা জব্দ দেখিয়ে ৩নং গোডাউন সিলগালা করা হয়েছে। এছাড়া ৫১০টি সরকারি চালের খালি বস্তা ও ১ হাজারটি বাজারের সেরা মিনিকেট চালের জোড়া কবুতর, ডলফিন ব্রান্ডের চালের খালি বস্তা থানার জব্দ তালিকায় দেখানো হয়েছে।
গতকাল শুক্রবার এ ঘটনায় বাবুগঞ্জ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুবিনা পারভীন বাদী হয়ে খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসিএলএসডি) ফরিদা খাতুনসহ (৩২) জড়িত ৫ জনকে আসামি করে বাবুগঞ্জ থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেছেন। মামলায় অন্য আসামিরা হলেন- স্থানীয় চাল ব্যবসায়ী রসুল জমাদ্দার, মো. বাচ্চু, মো. সেন্টু খান ও দিনমজুর মোফাজ্জেল খান। আসামিদের মধ্যে ওসিএলএসডি ফরিদা খাতুন ও মোফাজ্জেল খানকে গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে। জানা গেছে, খাদ্যগুদামের সরকারি চাল কালো বাজারে বিক্রির প্রস্তুতি চলছে এমন সংবাদের ভিত্তিতে গত বৃহস্পতিবার বিকালে উপজেলা প্রশাসন ও বাবুগঞ্জ থানা পুলিশ নিয়ে অভিযান পরিচালনা করে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্তৃপক্ষ। এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) মো. মিজানুর রহমান, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. তাজুল ইসলাম, ওসি মাহবুবুর রহমান, ওসি (তদন্ত) অলিউল ইসলাম, সদর উপজেলা খাদ্য নিয়ন্ত্রক বি এম শহিদুল ইসলাম ও উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুবিনা পারভীন প্রমুখ। ঘটনার সত্যতা পেয়ে ঊর্ধ্বতনদের সিদ্ধান্তে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক রুবিনা পারভীন বাবুগঞ্জ থানায় একটি নিয়মিত মামলা দায়ের করেন।
জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. তাজুল ইসলাম বলেন, আসামিরা একে অপরের সহযোগিতায় উপজেলা খাদ্যগুদামের ৩ নম্বর গোডাউনে সরকারি চাল নির্ধারিত মূল্য থেকে বেশি দামে বিক্রির উদ্দেশ্যে বেসরকারি বস্তায় মোড়কজাত করে বাহিরে পাচারের চেষ্টা চালিয়েছে।
বাবুগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহবুবুর রহমান বলেন, সরকারি চাল কালোবাজারে বিক্রির চেষ্টার অপরাধে একটি নিয়মিত মামলা দায়ের করা হয়েছে। মামলার প্রধান আসামিসহ ২ জনকে গ্রেপ্তার দেখিয়ে জেলহাজতে পাঠানো হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়