বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

শালবনে শিশু হত্যা : ফাঁসির দুই আসামি হাইকোর্টে খালাস

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ভাওয়ালের শালবনে নিয়ে ছিন্নমূল এক শিশুকে হত্যার মামলায় নি¤œ আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুজনকে খালাস দিয়েছেন হাইকোর্ট। বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ ডেথ রেফারেন্স ও আপিল শুনানি শেষে গতকাল বৃহস্পতিবার এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান। আসামিদের পক্ষে ছিলেন আইনজীবী শিশির মনির ও নোয়াব আলী।
আদালতের আদেশের পর আইনজীবী শিশির মনির জানান, ডেথ রেফারেন্স মামলায় দুজনকে বেকসুর খালাস দিয়েছেন হাইকোর্ট। তবে কেন পুলিশ সদস্যরা সাক্ষ্য দিতে আসল না, এজন্য তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে আইজিপিকে নির্দেশ দিয়েছেন আদালত। এর আগে ২০১৬ সালের ২১ মার্চ মো. আনোয়ার হোসেন ওরফে শংকর চন্দ্র দেবনাথ এবং মো. জাকির হোসেনকে মৃত্যুদণ্ডাদেশ দেন ঢাকার একটি আদালত। নি¤œ আদালতের এ রায়ের বিরুদ্ধে আসামিরা হাইকোর্টে আপিল করেন।
জানা যায়, ২০০৫ সালের ৯ এপ্রিল রাজধানীর শাজাহানপুর ওভার ব্রিজের নিচ থেকে স্থানীয় জনতা একটি ব্যাগসহ শংকর ও জাকিরকে আটকের পর পুলিশে সোপর্দ করে। পরে তাদের ব্যাগ থেকে একটি শিশুর কাটা মাথা জব্দ করা হয়। রেলওয়ে পুলিশ মামলাটি তদন্ত করে এই দুজনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। মামলার এজাহারে জানানো হয়, দুই আসামি হত্যার দায় স্বীকার করে বিচারিক আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানিতে তারা জানান, ছিন্নমূল ওই শিশুকে হোটেলে কাজ দেয়ার কথা বলে গাজীপুরের জয়দেবপুর এলাকার শালবনে নিয়ে হত্যা করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়