বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

মুরাদের বিরুদ্ধে স্ত্রীকে মারধরের অভিযোগ

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিতর্কের মধ্যে পদ হারানো সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে মারধর করে প্রাণনাশের হুমকির অভিযোগ এনে জাতীয় জরুরি সেবার নম্বর ৯৯৯-এ ফোন করেছেন তার স্ত্রী জাহানারা এহসান। গতকাল বৃহস্পতিবার দুপুরে জাহানারা এহসান ৯৯৯-এ ফোন করে পুলিশের সহায়তা চান। অভিযোগ পেয়ে থানা পুলিশ তাদের বাসাতেও গিয়েছিল, তবে সেখানে তারা মুরাদকে পায়নি। পরে জাহানারা এহসান ডা. মুরাদ হাসানের বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। পুলিশ বলছে, জিডির অভিযোগগুলো তদন্ত করে নির্যাতনের সত্যতা পেলে ডা. মুরাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। গতকাল সন্ধ্যায় ধানমন্ডি থানায় জাহানারা এহসানের দায়ের করা জিডিতে উল্লেখ করা হয়েছে, ‘১৯ বছর আগে বিয়েবন্ধনে আবদ্ধ হয়েছি। বিবাহিত জীবনে আমাদের সংসারে এক মেয়ে রামিসা ফারিহা রাজকন্যা (১৬) এবং এক ছেলে হাসান আবরার মাহির যুবরাজ (১১) রয়েছে। বিবাদী আমার স্বামী। তিনি বর্তমান সরকারের সংসদ সদস্য এবং সাবেক প্রতিমন্ত্রী। সা¤প্রতিক সময়ে তিনি কারণে-অকারণে আমাকে এবং সন্তানদের অকথ্য ভাষায় গালিগালাজ করাসহ শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করে আসছেন এবং হত্যার হুমকিও দিচ্ছেন। আজ দুপুর পৌনে ৩টার দিকে আগের ন্যায় আমাকে এবং আমার সন্তানদের গালিগালাজ করে এবং মারধর করার জন্য উদ্যত হলে আমি ৯৯৯-এ কল করি। পরে ধানমন্ডি থানা পুলিশ বাসায় পৌঁছালে বিবাদী বাসা থেকে বের হয়ে যায়। এমতাবস্থায় আমি নিরাপত্তাহীনতায় আছি। বিবাদী আমাকে এবং আমার সন্তানদের যে কোনো সময় ক্ষতিসাধন করতে পারে।’
এর আগে গতকাল বিকেল ৩টার দিকে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে পুলিশের সহযোগিতা চান ডা. জাহানারা এহসান। পরে থানা পুলিশের একটি টিম সাবেক প্রতিমন্ত্রী মুরাদ হাসানের ধানমন্ডির ১৫ নম্বর সড়কের বাসায় পাঠানো হয়।
৯৯৯ ও ধানমন্ডি থানা পুলিশ সূত্র জানায়, বৃহস্পতিবার দুপুর তিনটার পর ৯৯৯- এ ফোন দিয়ে জীবন বাঁচানোর আকুতি জানান সাবেক তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের স্ত্রী ডা. জাহানারা এহসান। তিনি বলেন, ও (ডা. মুরাদ হাসান) আমাকে নির্যাতন করছে। আমাকে মেরে ফেলবে বলেছে। প্লিজ আমাকে বাঁচান। ও আমাকে মেরে ফেলবে। ৯৯৯-এ কলটি ধরেন একজন কনস্টেবল সমমর্যাদার অপারেটর। মুরাদের স্ত্রী তাকে বলেন, আমি ডা. জাহানারা। ধানমন্ডি থেকে বলছি। আমার স্বামী ডা. মুরাদ, এমপি মুরাদ। এ পাশ থেকে ‘আপনাকে কীভাবে সহযোগিতা করতে পারি’ জানতে চাইলে মুরাদের স্ত্রী বলেন, ‘আমার স্বামী কয়েকদিন ধরেই আমার সঙ্গে খারাপ আচরণ করছেন। কথায় কথায় আমাকে হুমকি ধমকি দিচ্ছেন। শারীরিক নির্যাতনের শিকার আমি। আমাকে বাঁচান। ও বলেছে আমাকে মেরে ফেলবে। আমাকে ও আমার সন্তানদের অকথ্য ভাষায় গালিগালাজ করছে। আমার ওপর এখন হাত তুলতে চেয়েছিল। আমাকে আপনারা বাঁচান। আমাকে উদ্ধার করুন। প্লিজ পুলিশ পাঠান, এখনি পুলিশ পাঠান।’ ৯৯৯ এর অপারেটর তখন মুরাদের স্ত্রীর কাছে তার বাসার ঠিকানা চান। তখন ঠিকানা দিলে ৯৯৯ থেকে ধানমন্ডি থানার ডিউটি অফিসারকে ফোন করা হয়। ডিউটি অফিসার তখন মুরাদের ধানমন্ডির বাসায় পুলিশ পাঠায়।
এ বিষয়ে ধানমন্ডি থানার পরিদর্শক সাইফুল ইসলাম ভোরের কাগজকে বলেন, ৯৯৯ থেকে কল পেয়ে ডা. মুরাদ হাসানের বাসায় যায় আমাদের একটি টিম। বাসায় আমরা তেমন কিছু দেখিনি। পরে সন্ধ্যার দিকে মুরাদের স্ত্রী থানায় আসেন। তার অভিযোগের বিষয়ে আমরা জানার চেষ্টা করি। পারিবারিক কলহের বিষয়গুলো তিনি আমাদের জানান এবং একটি জিডি করেন।
ডিএমপির ধানমন্ডি জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) আবদুল্লাহ আল মাসুম ভোরের কাগজকে বলেন, ৯৯৯-এ ফোন দেয়ার পর ডা. মুরাদ হাসানের স্ত্রী থানায় একটি জিডি করেছেন। জিডিতে যে অভিযোগগুলো আনা হয়েছে, সেগুলো আমরা গুরুত্বসহকারে তদন্ত করে দেখছি। যদি অভিযোগের সত্যতা পাওয়া যায় তাহলে অবশ্যই আইনগত ব্যবস্থা নেয়া হবে। জানা গেছে, মুরাদ হাসানের স্ত্রীও একজন চিকিৎসক। অভিযোগের বিষয়ে জানতে মুরাদের ফোন নাম্বারে একাধিকবার কল করা হলেও সেটি বন্ধ পাওয়া যায়।
উল্লেখ্য, ভার্চুয়াল মাধ্যমে এক টকশোতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মেয়ে জাইমা রহমানকে নিয়ে অশালীন মন্তব্য করেছিলেন প্রতিমন্ত্রী মুরাদ হাসান। এ নিয়ে তুমুল সমালোচনার মধ্যেই এক চিত্রনায়িকাকে টেলিফোনে হুমকি আর অশালীন বক্তব্যের অডিও ফাঁস হয়। পরে প্রধানমন্ত্রীর নির্দেশে গত ডিসেম্বরে প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে মুরাদ হাসান। জামালপুর আওয়ামী লীগের পদ থেকেও অব্যাহতি দেয়া হয় স্থানীয় এই সাংসদকে। এরপর নানা নাটকীয়তার মধ্যে গত ৯ ডিসেম্বর রাতে কানাডার উদ্দেশে দেশ ছাড়েন মুরাদ। কিন্তু কানাডায় কিংবা আরব আমিরাতে ঢুকতে না পেরে দুদিন পর তাকে ফের দেশে ফিরতে হয়। এরপর থেকে তিনি লোকচক্ষুর আড়ালে রয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়