বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

মির্জা ফখরুল : সরকার ফ্যাসিবাদী একনায়কতন্ত্রে বিশ্বাসী

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বিরোধীদের ‘দমনে’ সরকার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ‘অন্যায়ভাবে’ ব্যবহার করছে বলে অভিযোগ করেছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেছেন, সরকার ফ্যাসিবাদী একনায়কতন্ত্রে বিশ্বাসী। তারা ভিন্নমত সহ্য করে না বলেই গণতন্ত্রকে সম্পূর্ণ ধ্বংস করে অন্যায়ভাবে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ব্যবহার করে ক্ষমতা ধরে রাখতে চায়। তারা একদলীয় শাসন প্রতিষ্ঠার লক্ষ্যেই কাজ করছে।
গতকাল বৃহস্পতিবার রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন একজন ছাত্রদল নেতাকে দেখার পর সাংবাদিকদের তিনি এ কথা বলেন। মহিলা দলের সভানেত্রী আফরোজা আব্বাস, বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, সাবেক সাংসদ শাম্মী আখতার, মহানগর দক্ষিণ বিএনপির নেতা হাবিবুর রশীদ হাবিব এ সময় উপস্থিত ছিলেন।
বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার সুযোগ দেয়ার দাবিতে গত ২২ ডিসেম্বর হবিগঞ্জে সমাবেশ করে বিএনপি। দলটির অভিযোগ, সমাবেশে পুলিশের গুলিতে ছাত্রদলের শাহ রাজীব আহমেদ রিংগন, আবদুল আহাদ তুষার, সাইদুর রহমানসহ অন্তত শতাধিক নেতাকর্মী আহত হন। শারীরিক অবস্থার অবনতি হওয়ায় রিংগনকে হবিগঞ্জ থেকে রাজধানীর সবুজবাগে একটি প্রাইভেট হাসপাতালে ভর্তি করা হয়। মির্জা ফখরুল এ সময় চিকিৎসকদের কাছ থেকে রিংগনের শারীরিক অবস্থা সম্পর্কে খোঁজ নেন তিনি।
বিএনপি মহাসচিব বলেন, তার সমস্ত শরীর গুলিবিদ্ধ। ভাগ্যক্রমে তার চোখটা বেঁচে গেছে। তবে মুখ, পিঠ ও বুকে গুলি লেগেছে। তাকে হত্যার উদ্দেশ্যে এভাবে গুলি চালানো হয়েছে। ফখরুল বলেন, আমরা আবারো বলছি, জনগণের ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্য দিয়ে এই সরকারকে হটানো হবে এবং এই নির্যাতনের জবাব জনগণ দেবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়