বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

বিসিএলে অংশ নিতে দেশে ফিরলেন সাকিব

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : ঘরের মাঠে পাকিস্তান সিরিজ শেষে ছুটি নিয়ে যুক্তরাষ্ট্রে স্ত্রী-সন্তানদের কাছে গিয়েছিলেন সাকিব আল হাসান। তিনি পরিবারকে সময় দেয়ার জন্য বাংলাদেশ দলের সঙ্গে নিউজিল্যান্ড সফরে যাননি। এমনকি ছুটিতে থাকার কারণে ঘরোয়া প্রতিযোগিতা বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) লংগার ভার্সনেও খেলা হয়নি বিশ্বসেরা অলরাউন্ডারের। তবে তিনি এই টুর্নামেন্টের ওয়ানডে ফরম্যাটে খেলবেন। সেলক্ষ্যে গতকাল ভোরে যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরেছেন সাকিব। বিসিএলে তিনি ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে খেলবেন। বিশ্বসেরা অলরাউন্ডার নিজ থেকেই এই টুর্নামেন্টে খেলবেন বলে আগ্রহ দেখিয়েছিলেন। এরপরই ওয়ালটন মধ্যাঞ্চল তাকে দলে নেয়।
গতকাল বিসিএলের লংগার ভার্সনের ফাইনাল হয়েছে। যেখানে বাংলাদেশ ক্রিকেট লিগের ফাইনালে বিসিবি দক্ষিণাঞ্চলকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে ওয়ালটন মধ্যাঞ্চল। এবার বিসিএলের চার দল নিয়ে ৯ জানুয়ারি শুরু হবে ওয়ানডে ফরম্যাটের টুর্নামেন্ট। আগেই জানা গিয়েছিল, ৫০ ওভারের সংস্করণে খেলবেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল, টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ ও মোস্তাফিজুর রহমান। এরপর ঘরোয়া লিগে খেলতে আগ্রহী হন সাকিব। এবার তিনি ওয়ালটন মধ্যাঞ্চলের জার্সি গায়ে মাঠ মাতাবেন। সিঙ্গেল লিগ পদ্ধতিতে হওয়া টুর্নামেন্টের ম্যাচগুলো হবে সিলেটে। ৯, ১১ ও ১৩ জানুয়ারি সিলেটের ২টি মাঠে খেলা হবে। তবে ১৫ জানুয়ারির ফাইনালের ভেন্যু এখনো ঠিক হয়নি। প্রতিটি ম্যাচ দিনে শুরু হয়ে দিনেই শেষ হবে। কিন্তু সাকিব কখন যোগ দেবেন দলের সঙ্গে, তা এখনো চূড়ান্ত হয়নি। সাকিবের বিষয় ওয়ালটন মধ্যাঞ্চলের ম্যানেজার মিলটন আহমেদ বলেন, সাকিব বৃহস্পতিবার ভোরে দেশে এসে পৌঁছেছেন। আমাদের সঙ্গে তার কথা হয়েছে। সাকিব টিমের সঙ্গে কখন যোগ দেবেন সেটা দ্রুত জানাবেন।

এদিকে বিসিএলের দুইবারের চ্যাম্পিয়ন ওয়ালটন মধ্যাঞ্চলের হয়ে কখনো খেলা হয়নি সাকিবের। জোনভিত্তিক এ প্রতিযোগিতায় এর আগে দলটির জার্সিতে নিয়মিত দেখা গেছে মাহমুদউল্লাহ রিয়াদকে।
এছাড়া সাদা বলের ক্রিকেটে সাকিব সর্বশেষ খেলেছেন টি-টোয়েন্টি বিশ্বকাপে, ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে। তারপর হ্যামস্ট্রিংয়ের চোটে শেষ দুই ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার। একই চোটে তাকে পাওয়া যায়নি পাকিস্তানের বিপক্ষে তিন টি-টোয়েন্টি ও প্রথম টেস্টে। তবে দ্বিতীয় টেস্টে খেলেছিলেন বাঁ-হাতি অলরাউন্ডার। এরপর নিউজিল্যান্ড সফরের আগেই বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর ছুটির আবেদন করেন সাকিব। ছুটি মঞ্জুর হলে পরিবারের সঙ্গে সময় কাটাতে তিনি চলে যান যুক্তরাষ্ট্রে। বেশ কিছু দিন ক্রিকেটের বাইরে থাকার পর ফের ২২ গজে ফিরতে যাচ্ছেন এই অলরাউন্ডার। তাছাড়া বিসিএলে সাকিব ফেরায় বেশ উত্তেজনা ছড়াবে বলার অপেক্ষা রাখে না। তামিম, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমানও এই প্রতিযোগিতায় অংশ নেবেন। বেশ কিছু দিন ক্রিকেটের বাইরে থাকলেও নিজেকে প্রস্তুত করার মন্ত্রটা ভালোই জানেন সাকিব।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়