বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

বাংলাদেশ বিমানবাহিনী : শান্তিরক্ষা কন্টিনজেন্ট প্রতিস্থাপন মালিতে

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

বাংলাদেশ বিমানবাহিনী রিপাবলিক মালিতে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে (গওঘটঝগঅ) নিয়োজিত কন্টিনজেন্টের মোট ১১০ জন শান্তিরক্ষী প্রতিস্থাপন করতে যাচ্ছে। বর্তমানে মালিতে অবস্থানরত কন্টিনজেন্টটি নতুন ১টি কন্টিনজেন্ট দ্বারা প্রতিস্থাপনের অংশ হিসেবে বিমানবাহিনীর ৭০ জন সদস্য ইথিওপিয়ান এয়ারলাইনসের একটি বিশেষ বিমানে গতকাল বৃহস্পতিবার মালির উদ্দেশে ঢাকা ত্যাগ করেছেন।
কন্টিনজেন্টের বাকি সদস্যরা আগামী ৩ ফেব্রুয়ারি মালি গমন করবেন। আইএসপিআর
বাংলাদেশ বিমানবাহিনীর এই কন্টিনজেন্টের নেতৃত্বে থাকবেন গ্রুপ ক্যাপ্টেন মো. রবিউল হাসান, এএফডব্লিউসি, পিএসসি। শান্তিরক্ষীদের সাফল্য কামনা করে ঘাঁটি বাশারে এক মোনাজাত অনুষ্ঠানের আয়োজন করা হয়। সহকারী বিমানবাহিনী প্রধান (পরিচালন) এয়ার ভাইস মার্শাল মো. শফিকুল আলম, বিবিপি, ওএসপি, বিএসপি, এনডিসি, এফএডব্লিউসি, পিএসসি বাশার ঘাঁটিতে কন্টিনজেন্টের সদস্যদের আনুষ্ঠানিক বিদায় জানান।
এর আগে গত ২ জানুয়ারি বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আব্দুল হান্নান, বিবিপি, বিইউপি, এনএসডব্লিউসি, এফএডব্লিউসি, পিএসসি মালিগামী বিমানবাহিনী কন্টিনজেন্ট সদস্যদের উদ্দেশে ব্রিফিং প্রদান করেন। এসময় তিনি জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে তাদেরকে সততা, পেশাদারিত্ব ও আন্তরিকতার সঙ্গে দায়িত্ব পালন করে বাংলাদেশ বিমান বাহিনী তথা দেশের সুনাম বয়ে আনার আহ্বান জানান এবং করোনা ভাইরাস এর বিস্তার রোধ ও এতে আক্রান্ত হওয়ার ঝুঁকি কমাতে বিশেষ সতর্কতা অনুসরণের পরামর্শ দেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়