বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

প্রধানমন্ত্রী জাতির উদ্দেশে ভাষণ দেবেন আজ

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : বর্তমান সরকারের তিন বছর পূর্তি উপলক্ষে আজ শুক্রবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বৃহস্পতিবার গণমাধ্যমে পাঠানো এক বিজ্ঞপ্তিতে প্রধানমন্ত্রীর প্রেস সচিব এ তথ্য জানান। বাংলাদেশ টেলিভিশন, বাংলাদেশ বেতার, বেসরকারি টিভি চ্যানেল ও রেডিও স্টেশনগুলোয় তার ভাষণটি সম্প্রচারিত হবে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।
টানা তৃতীয় মেয়াদে ক্ষমতায় রয়েছে আওয়ামী লীগ সরকার। ২০১৯ সালের ৭ জানুয়ারি তৃতীয় মেয়াদে আওয়ামী লীগ সরকার শপথ নেয়। তৃতীয় মেয়াদের শুরুতে মন্ত্রিসভা গঠনে শেখ হাসিনা চমক দেখিয়েছিলেন। দলের প্রভাবশালী নেতাদের বাদ দিয়ে সম্ভাবনাময় তরুণদের দিয়ে একটি মন্ত্রিসভা গঠন করেন তিনি। এ তিন বছরে নানা সমালোচনার পরও শেখ হাসিনা তার সিদ্ধান্তে অটল থেকেছেন। মন্ত্রিসভার সদস্যদের ব্যর্থতার দায়ভার দেশবাসীকে মোটেও বুঝতে দেননি। যেখানে তিনি ব্যর্থতা, অদক্ষতা পেয়েছেন, সেখানে নিজে দায়িত্ব নিয়ে পরিস্থিতি সামাল দিয়েছেন। বিগত তিন বছরে আওয়ামী লীগ সরকার একটি কঠিন সময় পার করেছে। এর মধ্যে দুই বছরই করোনা মোকাবেলা করতে হয়েছে। তবে সীমিত সামর্থ্যরে মধ্যেও করোনা মোকাবেলায় শেখ হাসিনার নীতি, কর্মকৌশল এবং দূরদর্শিতা শুধু দেশ নয়, আন্তর্জাতিক অঙ্গনেও প্রশংসিত হয়েছে।
তিন বছরে আওয়ামী লীগ সরকার তার অগ্রযাত্রাকে অব্যাহত রাখতে পেরেছে। বিশেষ করে পদ্মা সেতু, মেট্রো রেল, রূপপুর পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র, কর্ণফুলী টানেলের মতো বড় প্রকল্পগুলো এখন দৃশ্যমান। আর এই প্রকল্পগুলো আগামী নির্বাচনে আওয়ামী লীগের জন্য ট্রাম্পকার্ড হবে বলেও বিভিন্ন মহল মনে করছে। এই তিন বছর পূর্তিতে জাতির উদ্দেশে ভাষণে শেখ হাসিনা কী চমক দেবেন, পুরো দেশ সেই অপেক্ষায় রয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়