বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

পোর্ট কানেক্টিং রোডের নি¤œমানের কাজে চসিক মেয়রের ক্ষোভ : হাসপাতাল নির্মাণে তুরস্ককে প্রস্তাব

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

চট্টগ্রাম অফিস : বন্দরনগরী চট্টগ্রামের ব্যস্ততম ও গুরুত্বপূর্ণ সড়ক পোর্ট কানেক্টিং রোডের উন্নয়ন কাজের মান নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন সিটি মেয়র। গতকাল বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম করপোরেশন (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরী আকস্মিক পরিদর্শনে গিয়ে ফুটপাতের নিম্নমানের কাজ দেখে ক্ষুদ্ধ হন। এসময় ঠিকাদারি প্রতিষ্ঠানকে কালোতালিকাভুক্ত করাসহ জরিমানা করার হুঁশিয়ারি দেন তিনি।
মেয়র বলেন, নগরীর পোর্ট কানেক্টিং রোডে দীর্ঘদিন ধরে নানা অবহেলার কারণে বন্দরের মালামাল পরিবহনসহ যাত্রীবাহী যানবাহন ও এলাকাবাসীকে নানা ভোগান্তির শিকার হতে হয়েছে। নগরবাসীর করের টাকা দিয়ে নগরীর রাস্তাঘাট উন্নয়ন ও সংস্কার, পরিস্কার পরিচ্ছন্নতা ও আলোকায়নের কাজ করে চসিক। তাই নগরবাসী হিসেবে নিজেদের এলাকার কাজ মানসম্পন্ন হচ্ছে কিনা তা দেখভাল করার দায়িত্ব নিজেদেরই নিতে হবে। এছাড়া দায়িত্ব পালনের সময় কোনো মহল থেকে বাধার সম্মুখীন হলে নগরবাসীকে সরাসরি মেয়রের একান্ত সচিবের সাথে যোগাযোগ করতে বলেন। এদিকে নগরীর কালুরঘাট সিএন্ডবি রাস্তার মাথা এলাকায় তুরস্ককে হাসপাতাল নির্মাণের প্রস্তাব দিয়েছেন চসিক মেয়র। গতকাল বৃহস্পতিবার তুরস্কের প্রতিনিধি দলকে নিয়ে প্রস্তাবিত স্থান পরিদর্শনকালে মেয়র এই প্রস্তাব দেন। প্রস্তাবিত ওই স্থানে চসিকের প্রায় ১১ একর জায়গা রয়েছে।
পরিদর্শনকালে মেয়র বলেন, চট্টগ্রামে সরকারি ব্যবস্থাপনায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল, জেনারেল হাসপাতাল, রেলওয়ে হাসপাতাল ও চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত যেসব হাসপাতাল এবং স্বাস্থ্যসেবা কেন্দ্র রয়েছে তাতে নগরবাসী ও বৃহত্তর চট্টগ্রামের জনসাধারণ পর্যাপ্ত চিকিৎসা সেবা নিতে পারেন না। তাই নগরবাসীর স্বাস্থ্যসেবার জন্য আরো হাসপাতাল প্রয়োজন। চসিক ও তুর্কি ব্যবস্থাপনায় একটি ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতাল হলে নগরবাসীসহ চট্টগ্রামের সবারই চিকিৎসাসেবার সংকট অনেকাংশেই ঘুচবে। চসিকের উদ্যোগে একটি হাসপাতাল নির্মাণে আমরা তুরস্ককে পাশে চাই।
পরিদর্শনকালে তুরস্কের দক্ষিণ আঙ্কারার কোনিয়া সিটি মেয়র ও অনরারি কনসাল ডেনিজ বুলকুর, বাংলাদেশের অনরারি কনসাল সালাউদ্দিন কাশেম খান, সচিক মেয়রের একান্ত সচিব মুহাম্মদ আবুল হাশেম, চসিকের স্বাস্থ্য কর্মকর্তা ডা. মোহাম্মদ আলী উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়