বহুবিবাহের আইনি নীতিমালা করতে হাইকোর্টের রুল

আগের সংবাদ

অগ্রযাত্রা বাধাগ্রস্ত করার ষড়যন্ত্র : উন্নয়ন সহযোগীদের ভুল বোঝানোর চেষ্টা চলছে, ২০২২ সাল হবে অবকাঠামো উন্নয়নের এক মাইলফলক > জাতির উদ্দেশে প্রধানমন্ত্রীর ভাষণ

পরের সংবাদ

আরো ৭০৫ রোহিঙ্গা পৌঁছাল ভাসানচরে

প্রকাশিত: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৭, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

নোয়াখালী প্রতিনিধি : কক্সবাজারের উখিয়া থেকে নবম ধাপে নোয়াখালীর হাতিয়ার ভাসানচরে পৌঁছাল আরো ৭০৫ জন রোহিঙ্গা। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টার দিকে নৌবাহিনীর ২টি জাহাজে করে তাদের ভাসানচরে আনা হয়।
ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের দায়িত্বে থাকা অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (উপসচিব) মোয়াজ্জেম হোসেন এ তথ্য নিশ্চিত করেন। তিনি আরো বলেন, প্রথমে দুপুর ২টার দিকে নৌবাহিনীর জাহাজ বানৌজা টুনা ও বানৌজা পেঙ্গুইনে করে ৭০৫ জন রোহিঙ্গাকে নিয়ে আসা হয়। পরবর্তী সময় সেখান থেকে তাদের ক্লাস্টারে নিয়ে যাওয়া হয়।
সরকারি তথ্যমতে, নৌবাহিনীর তত্ত্বাবধানে রোহিঙ্গা স্থানান্তরের জন্য সরকারের নিজস্ব তহবিল থেকে ৩ হাজার ৯৫ কোটি টাকা ব্যয়ে ভাসানচর আশ্রয়ণ প্রকল্প বাস্তবায়ন করা হচ্ছে। ১৩ হাজার একর আয়তনের ওই জায়গায় ১ লাখ রোহিঙ্গা বসবাসের উপযোগী ১২০টি গুচ্ছগ্রামের অবকাঠামো তৈরি করা হয়েছে। এর আগে ৮ দফায় মোট ১৯ হাজার ৫০০ জন রোহিঙ্গাকে কক্সবাজার থেকে ভাসানচর আশ্রয় শিবিরে স্থানান্তর করা হয়েছিল। কক্সবাজারের আশ্রয় শিবিরের চাপ কমাতে অন্তত মোট একলাখ রোহিঙ্গাকে ভাসানচরের আশ্রয় শিবিরে সরিয়ে নেয়ার পরিকল্পনা আছে সরকারের।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়