চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

১১ জেলায় নতুন জেলা প্রশাসক দুজনকে বদলি

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : সরকার ১১ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিয়েছে এবং বদলি করেছে দুই জেলা প্রশাসককে। গতকাল বুধবার দুপুরে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত প্রজ্ঞাপনে জারি করা হয়েছে। গাজীপুর, নারায়ণগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, নওগাঁ, পিরোজপুর, রাজবাড়ী, নোয়াখালী, চুয়াডাঙ্গা, নীলফামারী, গাইবান্ধা, সিলেট, ঝিনাইদহ ও চাঁপাইনবাবগঞ্জে নতুন জেলা প্রশাসক নিয়োগ দেয়া হয়েছে।
সরকারের উপসচিব পদ মর্যাদার কর্মকর্তাদের জেলা প্রশাসক (ডিসি) নিয়োগ দেয়া হয়। জেলা পর্যায়ে ডিসি কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিত্ব করেন। ডিসি জেলার সাধারণ প্রশাসনিক কার্যক্রম, জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে জেলার আইনশৃঙ্খলা রক্ষা এবং কালেক্টর হিসেবে ভূমি ব্যবস্থাপনা বিষয়গুলো দেখে থাকেন। এছাড়া নির্বাচিত সরকারের বিশেষ কর্মসূচি এবং চলমান সব উন্নয়নমূলক কাজে তদারকি করে থাকেন জেলা প্রশাসক।
জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আনিসুর রহমানকে গাজীপুর, শিক্ষা উপমন্ত্রীর একান্ত সচিব মো. শাহগীর আলমকে ব্রাহ্মণবাড়িয়া, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব খালিদ মেহেদী হাসানকে নওগাঁ, আশ্রয়ণ প্রকল্পের উপপ্রকল্প পরিচালক মোহাম্মদ জাহিদুর রহমানকে পিরোজপুর এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব আবু কায়সার খানকে রাজবাড়ীর ডিসি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রীর একান্ত সচিব দেওয়ান মাহবুবুর রহমান নোয়াখালী, মন্ত্রিপরিষদ বিভাগের উপসচিব মোহাম্মদ আমিনুল ইসলাম খান চুয়াডাঙ্গা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব নাফিসা আরেফিন নীলফামারী, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মো. অলিউর রহমান গাইবান্ধা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মনিরা বেগম ঝিনাইদহ এবং ময়মনসিংহ জেলা প্রশাসক কার্যালয়ের উপপরিচালক এ কে এম গালিভ খান চাঁপাইনবাবগঞ্জের ডিসি হিসেবে নিয়োগ পেয়েছেন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের ডিসি মো. মঞ্জুরুল হাফিজকে নারায়ণগঞ্জ এবং ঝিনাইদহের ডিসি মো. মজিবর রহমানকে সিলেটের ডিসি হিসেবে বদলি করা হয়েছে।
অপর এক আদেশে চুয়াডাঙ্গার ডিসি মো. নজরুল ইসলাম সরকারকে বাংলাদেশ টেলিভিশনের উপমহাপরিচালক, গাজীপুরের ডিসি এস এম তরিকুল ইসলামকে বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের সচিব এবং নীলফামারীর ডিসি মো. হাফিজুর রহমান চৌধুরীকে জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের যুগ্ম সচিব পদে বদলি করা হয়েছে।
গাইবান্ধার ডিসি মো. আব্দুল মতিন ও নওগাঁর ডিসি মো. হারুন-অর-রশিদকে জননিরাপত্তা বিভাগের উপসচিব, ব্রাহ্মণবাড়িয়ার ডিসি হায়াত-উদ-দৌলা খানকে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব, রাজবাড়ীর ডিসি দিলশাদ বেগমকে সুরক্ষা সেবা বিভাগের উপসচিব, নারায়ণগঞ্জের ডিসি মোস্তাইন বিল্লাহকে সড়ক ও জনপথ বিভাগের উপসচিব এবং পিরোজপুরের ডিসি আবু আলী মো. সাজ্জাদ হোসেনকে শিক্ষামন্ত্রীর একান্ত সচিব করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়