চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

স্বরাষ্ট্রমন্ত্রী : রক্তপাত বন্ধ হলে পার্বত্য চট্টগ্রামে শান্তি ফিরবে

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : পার্বত্য চট্টগ্রামে মাঝে মাঝেই রক্তপাত হয় মন্তব্য করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, পার্বত্য এলাকায় রক্তপাত বন্ধ করার জন্য পুলিশকে আরো শক্তিশালী করা হবে। গতকাল বুধবার রাজধানীর বেইলী রোডে শেখ হাসিনা কমপ্লেক্সে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় আয়োজিত চার দিনব্যাপী পার্বত্য মেলার উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রাম এগিয়ে যাচ্ছে। তবে রক্তপাত বন্ধ করার জন্য পুলিশকে আরো শক্তিশালী করা প্রয়োজন। রক্তপাত বন্ধ হলে শান্তি ফিরিয়ে আনা সম্ভব।
স্বরাষ্টমন্ত্রী বলেন, শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির মাধ্যমে দুই দশক ধরে চলমান সংঘাতের অবসান করে উন্নয়নের দ্বার উন্মোচন করেন। শান্তিচুক্তির ধারাবাহিকতায় পার্বত্য চট্টগ্রামে ব্যাপক উন্নয়ন হয়েছে। অনেক উন্নয়ন কার্যক্রম চলমান রয়েছে। পার্বত্য চট্টগ্রামে যেসব সমস্যা রয়েছে, তা পর্যায়ক্রমে সমাধান করা হচ্ছে বলেও জানান তিনি।
পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেন, পার্বত্য মেলার মাধ্যমে হস্ত ও কুটির শিল্প, বাঁশ-বেত, কৃষিপণ্য, ফলমূল প্রদর্শন ও বিক্রির সুযোগ সৃষ্টি হয়েছে। এতে পাহাড়িদের সঙ্গে রাজধানীবাসীর মেলবন্ধন সৃষ্টি হবে। পার্বত্যাঞ্চলে রাস্তাঘাট, কৃষি, স্বাস্থ্য খাতের ব্যাপক উন্নয়ন হয়েছে। যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে কৃষক ন্যায্যমূল্য পাচ্ছে।
উদ্বোধনী অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন সংসদ সদস্য বাসন্তী চাকমা, পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের সচিব হামিদা বেগম, তথ্য কমিশনের সচিব সুদত্ত চাকমা, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান অংসুইপ্রæ চৌধুরী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান প্রংসুইপ্রæ চৌধুরী, কৃষি মন্ত্রণালয়ের সাবেক সচিব মেসবাহুল ইসলাম প্রমুখ। আলোচনা অনুষ্ঠানের পর ফিতা কেটে, বেলুন উড়িয়ে মেলার উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। প্রসঙ্গত, মেলায় ১৯১টি স্টলের মধ্যে রয়েছে সরকারি প্রতিষ্ঠান, উন্নয়ন সহযোগী, উদ্যোক্তা, তিন পার্বত্য জেলায় উৎপাদিত কৃষিপণ্য, ঐতিহ্যবাহী তাঁতে বোনা পণ্য ও পাহাড়ি খাবারদাবার। আগামী শনিবার পর্যন্ত চলা এ মেলা স্বাস্থ্যবিধি মেনে সবার জন্য উন্মুক্ত থাকবে। প্রতিদিন বিকাল ৫টা থেকে পার্বত্য জেলার শিল্পীদের অংশগ্রহণে পরিবেশিত হবে সাংস্কৃতিক অনুষ্ঠান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়