চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

মির্জা ফখরুল : সরকার জেনেশুনে খালেদাকে হত্যা করতে চায়

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

কাগজ প্রতিবেদক : উন্নত চিকিৎসার অভাবে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার কিছু হলে সরকারের প্রত্যেককে ‘হত্যা মামলার আসামি’ করে বিচারের হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, সরকার জেনেশুনে পূর্বপরিকল্পিতভাবে একটা হত্যার ষড়যন্ত্র করছে।
২০১৪ সালের ৫ জানুয়ারির নির্বাচনের বর্ষপূর্তি উপলক্ষে সারাদেশে কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেস ক্লাবের সামনে ঢাকা মহানগর বিএনপির উদ্যোগে গতকাল এক প্রতিবাদী মানববন্ধনে তিনি এ কথা বলেন। ওই নির্বাচন বর্জন করা বিএনপি প্রতি বছর দিনটিকে পালন করে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে।
এই মানববন্ধন কর্মসূচিতে দলের চেয়ারপারসন খালেদা জিয়ার সর্বশেষ শরীরিক অবস্থা জানাতে গিয়ে এই হুঁশিয়ার উচ্চারণ করেন বিএনপি মহাসচিব। সরকার খালেদা জিয়াকে ‘রাজনীতি থেকে সরিয়ে দিতে চায়’ বলে অভিযোগ করে বিএনপির মহাসচিব বলেন, দেশের মানুষ যখন দলমতনির্বিশেষে চাচ্ছে খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার জন্য পাঠানো হোক, তখনই সরকার রাজনৈতিক প্রতিহিংসার কারণে তাকে বিদেশে চিকিৎসার জন্য যেতে দিচ্ছে না। বিএনপি চেয়ারপারসন এখন ‘জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে’ মন্তব্য করে দলের মহাসচিব বলেন, সরকার খালেদা জিয়াকে বিদেশে পাঠানোর জন্য কোনো ব্যবস্থা করছে না। বরং তারা আইনের কথা বলে বাধা সৃষ্টির চেষ্টা করছে।
ফখরুল বলেন, আমাদের চিকিৎসকরা অত্যন্ত আন্তরিকভাবে চিকিৎসা দিয়ে যাচ্ছেন, তারপরও তার রক্তক্ষরণ হয়েছে। খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ‘দুর্বার আন্দোলন’ গড়ে তুলতে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান মির্জা ফখরুল।
বিএনপির মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে এবং উত্তরের সদস্য সচিব আমিনুল হকের পরিচালনায় মানববন্ধনে অন্যদের মধ্যে মহানগর দক্ষিণের আহ্বায়ক চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবদুস সালাম, বিএনপির কেন্দ্রীয় নেতা খায়রুল কবির খোকন, এ বি এম মোশাররফ হোসেন, মীর সরফত আলী সপু প্রমুখ বক্তব্য রাখেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়