চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

ভূমিদস্যুদের বিরুদ্ধে রূপগঞ্জে ঝাড়– মিছিল

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি : রূপগঞ্জের পশ্বি মৌজার গোয়ালপাড়া এলাকায় আইকন সিটির বিরুদ্ধে জমি না কিনেই বালু ভরাট করে জমি দখলের প্রতিবাদ করেছে স্থানীয় জমি মালিকরা। তারা সাধারণ জমি মালিকদের মামলা ও হামলা দিয়ে হয়রানির প্রতিবাদে ঝাড়ু মিছিল করে প্রতিবাদ জানিয়েছেন। গতকাল বুধবার সকালে উপজেলার সদর ইউনিয়নের গোয়ালপাড়া এলাকায় এ প্রতিবাদ ও ঝাড়– মিছিল করেন বিক্ষুব্ধ গ্রামবাসী।
প্রতিবাদ মিছিলে অংশ নিয়ে গোয়ালপাড়া এলাকার বাসিন্দা জমি মালিক মিলন মিয়া বলেন, পূর্বাচল ২নং সেক্টরের পাশে আমাদের ফসলি জমিতে আইকন নামীয় ভুইফোঁর প্রতিষ্ঠানের নামে এর কথিত মালিক নুরুল হুদা ও তার সন্ত্রাসীবাহিনী জোর করে বালু ভরাট করে নিয়েছে। পরে ওই জমি নামেমাত্র মূল্যে কিনে কিংবা জালিয়াতি করে আত্মসাৎ করে। আবার জমি মালিকদের তাদের নিজের জমিতে কাজ করতে নামতে দেয় না। জমিতে কাজ করতে গেলে হামলা করে হয়রানি করে। এমনকি উল্টো জমি মালিকদের বিরুদ্ধে মিথ্যে অভিযোগ ও মামলা দিয়ে হয়রানি করা হয় প্রতিবাদকারীদের। এতে আমরা চরমভাবে নিরাপত্তাহীনতায় ভুগছি।
এ সময় অপর প্রতিবাদকারী গৃহবধূ আমেনা আক্তার তার বক্তব্যে বলেন, আমাদের জমিতে কাজ করতে নামলে আমাদের বাড়ির পুরুষদের নামে মামলা দিয়ে পুলিশ দিয়ে হয়রানি করে।
এতে পুরো গ্রামের লোকজন আতঙ্কে রয়েছি। গ্রামের অপর গৃহবধূ মাফিয়া আক্তার বলেন, সন্ত্রাসী কাইল্লা মোজাফ্ফর গংদের দিয়ে হয়রানি করছেন নুরুল হুদা। আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চাই।
এদিকে গ্রামবাসীর এমন অভিযোগ বিষয়ে আইকন কোম্পানির এমডি নুরুল হুদা বলেন, কিছু জমি ক্রয় করেছি। বাকি জমি ক্রয় করার চেষ্টা চলছে। এখানে জোর বা জবর দখলের বিষয় নেই।
এসব বিষয়ে জানতে চাইলে রূপগঞ্জ থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা এএফএম সায়েদ বলেন, যে কেউ অভিযোগ দিলেই মামলা নেয়া হয় না। তা তদন্ত করে প্রমাণিত হলেই মামলা রুজু করা হয়। সংশ্লিষ্ট কোম্পানির জবরদখল কিংবা কোনো প্রকার অপরাধ করে থাকলে অভিযোগ পেলে আইনি ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়