চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

ভালো রেজাল্ট করেও কলেজে পড়া নিয়ে চিন্তিত বৃষ্টি

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : এসএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ ৫ পেয়েও পরিবারের আর্থিক অনটনের কারণে কলেজে ভর্তি অনিশ্চিত হয়ে পড়েছে বৃষ্টি খাতুনের। ২০২১ শিক্ষাবর্ষে সলপ উচ্চ বিদ্যালয় থেকে গোল্ডেন জিপিএ ৫ পেয়েছে বৃষ্টি। সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলপ গ্রামের ভূমিহীন দিনমজুর আইয়ুব আলীর মেয়ে বৃষ্টি। সে ২০১৮ সালে একই স্কুল থেকে জেএসসি পরীক্ষাতে গোল্ডেন জিপিয়ে ৫ পেয়েছিল। পেয়েছিল সাধারণ বৃত্তি। এছাড়া প্রথমিক শিক্ষা সমাপনী পরীক্ষাতেও বৃষ্টি জিপিএ ৫ পেয়ে বৃত্তি লাভ করেছিল। বৃষ্টি খাতুনের বড় বোন রেহানা খাতুন এখন স্নাতক শ্রেণির ছাত্রী এবং ছোট ভাই আশিক সলপ উচ্চ বিদ্যালয়ে দশম শ্রেণিতে পড়ে। তার মা নার্গিস খাতুন গৃহিণী। দুই শতক জমির উপর একটি ছাপরা ঘরে কোনো মতে বসবাস করে বৃষ্টির পরিবার।
বৃষ্টি খাতুনের সঙ্গে কথা বললে সে জানায়, প্রায় ৩ বছর ধরে ব্যাগ সেলাই করে তার আয় থেকে নিজের এবং তার ভাইবোনের পড়ালেখার খরচ জুগিয়ে আসছে। কিন্তু এখন ভালো কলেজে ভর্তি হলে তাকে অন্যত্র থাকতে হবে। ফলে ব্যাগ সেলাই করার আর কোনো সুযোগ থাকবে না। বর্তমানে কলেজে ভর্তি এবং পড়াশোনা চালিয়ে যাওয়ার জন্য যে অর্থের প্রয়োজন তা তার দিনমজুর বাবার পক্ষে জোগান দেয়া সম্ভব নয়। এজন্য বৃষ্টি এখন চরম অনিশ্চয়তা নিয়ে দিন কাটাচ্ছে।
সলপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক খায়রুল ইসলাম জানান, বৃষ্টি প্রকৃতপক্ষেই একজন মেধাবী ছাত্রী। সে সৎ চরিত্রের অধিকারী। অত্যন্ত দুুস্থ পরিবারের সন্তান। হাজারও প্রতিকূলতা সত্ত্বেও সে নিয়মিত স্কুলে পড়ালেখা করেছে। খুবই বিনয়ী এই ছাত্রীটিকে সবার সহযোগিতা করার দরকার।
বৃষ্টির মা নার্গিস খাতুন বলেন, আমার মেয়ে খুব মেধাবী। রাত জেগে ঘরে বসে বিভিন্ন দোকানের কাপড়ের ব্যাগ সেলাই করে ভাইবোনসহ তার লেখাপড়ার খরচ চালিয়ে এসেছে। কখনো ভালো খেতে দিতে পারিনি। অনেক দিন না খেয়ে স্কুলে গেছে। লেখাপড়া করার খুব আগ্রহ তার। কিন্তু আমাদের তাকে কলেজে ভর্তি করার কোনো সামর্থ্য নেই। তিনি দেশের সহৃদয় ব্যক্তিদের কাছে তার মেয়ের লেখাপড়ায় সহযোগিতা দেয়ার আবেদন জানিয়েছেন। যোগাযোগের জন্য মোবাইল ০১৭৯৪৮৪০৪৯৮।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়