চট্টগ্রামে অসহায়দের কোরিয়ান অ্যাসোসিয়েশনের ক্যাশ টাকা বিতরণ

আগের সংবাদ

বঙ্গবন্ধু সামরিক জাদুঘর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী : তরুণদের সশস্ত্র বাহিনীতে আসতে উদ্বুদ্ধ করবে

পরের সংবাদ

তা র কা লা প : ‘আমি নিজেও চ্যালেঞ্জটা নিতে চাই’

প্রকাশিত: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ
আপডেট: জানুয়ারি ৬, ২০২২ , ১২:০০ পূর্বাহ্ণ

জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী অভিনেত্রী তমা মির্জা। ভিন্নধর্মী কাজ দিয়ে এসেছেন আলোচনায়। সম্প্রতি ‘জানোয়ার ২’ ওয়েব ফিল্মে চুক্তিবদ্ধ হয়েছেন। নতুন কাজ ও অন্যান্য ব্যস্ততা নিয়ে কথা হয় তার সঙ্গে। সাক্ষাৎকার : রোমান রায়
সম্প্রতি রায়হান রাফির ‘জানোয়ার ২’তে অভিনয় করার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন। এটা নিয়ে শুনতে চাই…
রায়হান রাফির ‘জানোয়ার’ তো খুবই হিট কনটেন্ট। একটা বাস্তব ঘটনার আলোকে নির্মিত হয়েছিল। আমি খাঁচা করার সময়ই জানতাম রায়হান রাফির ইচ্ছে আছে ‘জানোয়ার২’ বানানোর। তখনই রায়হান রাফি আমাকে বলেছিল সে জানোয়ার ২’তে আমকে নিয়ে কাজ করতে পারে। তখনো নিশ্চিত করে বলেনি। আমি শোনার পর থেকেই এটাতে কাজ করার জন্য খুব এক্সসাইটেড ছিলাম। খাঁচা যখন মুক্তি পেলে তখন রায়হান রাফি আমাকে ‘জানোয়ার ২’-এর জন্য চূড়ান্ত করলেন। এটা খাঁচার চেয়েও অনেক বেশি চ্যালেঞ্জিং হবে। আমি নিজেও চ্যালেঞ্জটা নিতে চাই। আমাদের আশপাশে ঘটে যাওয়া কোনো ঘটনা নিয়েই ‘জানোয়ার ২’ নির্মিত হবে। এখানে আমরা শুটিং চলাকালীন থেকে সবকিছুই ধাপে ধাপে জানিয়ে দিব। আমাদের আলোচনায় এটা আছে। তারপর যদি পরিচালক চান হয়তো সিদ্ধান্ত পরিবর্তন হতে পারে। ‘জানোয়ার ২’ তিনটা সিনেমা দেখতে পারবে দর্শকরা। প্রথমে দেখা যাবে ঘটনা, তারপর কেন হলো। এরপর কি হয় এটাই আসল রহস্য।

বর্তমানে আপনাকে ভিন্নধর্মী কাজে বেশি দেখা যাচ্ছে, এর কারণ কী?
আমি নিজেই চাচ্ছি ভিন্নধর্মী কাজগুলো করতে। মানুষ যেন আমাকে ভিন্নভাবে দেখে। এর পাশাপাশি আমার কিছু কাজ আসবে সেখানে খুব গø্যামার ভাবে দেখা যাবে। আমি সব ধরনের চরিত্রেই অভিনয় করব। তবে এক একটা চরিত্র ভিন্ন ভিন্ন থাকবে। দর্শকদের কাছে নিজেকে ভিন্ন ভাবে উপস্থাপন করাই আমার লক্ষ্যে।
আর কী কী কাজ আপনার হাতে রয়েছে?
কৌশিক শঙ্কর দাসের ‘নাইনথ এপ্রিল’ আর ‘আনন্দী’ সামনে মুক্তি পাবে। শাহনেওয়াজ কাকলীর ‘ফ্রম ঢাকা’ করেছি। এর বাইরেও কিছু কাজ লক করা আছে। এখন পর্যন্ত যে যে কাজগুলো আছে এ বছরের জন্য যথেষ্ট। এই কাজগুলো শেষ করার পর চিন্তা করব আরো কাজ হাতে নিব কিনা।

আপনার শুরুটা সিনেমা দিয়ে, বর্তমানে ওটিটি প্ল্যাটফর্মে বেশি ব্যস্ততা। এটাকে কীভাবে দেখছেন?
সিনেমা তো সিনেমাই। এর সঙ্গে কোনো কিছুর তুলনা চলে না। বড়পর্দায় সিনেমা দেখার মজাটা আর কোনো কিছুর সঙ্গে মিলবে না। তবে এখন তো ওয়েব কনটেন্ট বেশি হচ্ছে। এটা সময়ের দাবি। এখন কাজগুলোকে দর্শকদের কাছে পৌঁছানোর জন্য ওটিটি প্ল্যাটফর্মেও বিকল্প নেই।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়